Anurag Kashyap

‘বায়োপিকে অনুরাগ কশ্যপের চরিত্রে রানি মুখোপাধ্যায়’, কী প্রতিক্রিয়া পরিচালকের?

“আমার জীবনীচিত্র হবে না। আমি সত্যি কথা বললে সেগুলো দেখানো হবে না। নকল জীবনীচিত্র বানাতে হবে”, কেন বললেন অনুরাগ কশ্যপ?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৭:১৯
Image of Anurag Kashyap and rani Mukerji

বায়োপিকে অনুরাগ কশ্যপের চরিত্রে রানি মুখোপাধ্যায়? ছবি: সংগৃহীত।

অনুরাগ কশ্যপের জীবনীচিত্রে মুখ্যচরিত্রের জন্য মানানসই রানি মুখোপাধ্যায়, অনুরাগ কশ্যপকে জানালেন গুলশন দেবাইয়া। সম্প্রতি একটি সাক্ষাৎকারে জীবনীচিত্র নিয়ে প্রশ্ন করা হয় অনুরাগকে। পরিচালকের সটান উত্তর, “না না, আমার বায়োপিক হবে না। এতে অনেক মানুষ অসন্তুষ্ট হবে।”

Advertisement

বলিউডের প্রথম সারির পরিচালক জানালেন, সত্যি কথা বললে তা দেখানো হবে না। তবে মিথ্যে বা নকল জীবনীচিত্র বানানোর পক্ষে সওয়াল করলেন তিনি। কোন অভিনেতাকে নিজের চরিত্রে দেখতে চান অনুরাগ? জবাবে বললেন, “আমি জানি না। যে কোনও অভিনেতাই করতে পারেন। নকল জীবনীচিত্রে যে কেউ অভিনয় করতে পারেন।” কিন্তু পাশে বসে থাকা অভিনেতা গুলশন রানি মুখোপাধ্যায়ের নাম উল্লেখ করলেন! অভিনেত্রীর নাম শুনে কোনও প্রতিক্রিয়া মেলেনি পরিচালকের তরফে। পরিবর্তে ভাবলেশহীন ভাবে বসে থাকলেন তিনি। অনুরাগের চরিত্রে রানি মুখোপাধ্যায় কেন? তার উত্তর অবশ্য মেলেনি গুলশনের তরফে।

ভবিষ্যৎ নিয়ে কোনও দিনই মাথা ঘামান না অনুরাগ। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “বেঁচে থাকতে থাকতে সব কিছু চাই আমার।” ‘ব্যাড কপ’ ওয়েব সিরিজ়ে দেখা মিলবে অনুরাগ ও গুলশনের। পরিচালক আদিত্য দত্ত। চলতি মাসের ২১ তারিখে মুক্তি পাবে ‘ব্যাড কপ’। পরিচালকের পাশাপাশি অভিনেতা হিসাবেও অনুরাগকে নিয়ে উত্তেজনা দর্শকের। কিন্তু অভিনেতা হিসাবে প্রতিষ্ঠিত হওয়ার কোনও অভিপ্রায় নেই, সাফ জানালেন অনুরাগ কশ্যপ।

আরও পড়ুন
Advertisement