Bollywood Update

১২ লক্ষ টাকার প্রতারণা মামলায় স্বস্তি পেলেন সলমনের নায়িকা, কী রায় দিল আদালত?

২০১৮ সালে কলকাতায় একাধিক পুজোর অনুষ্ঠানে আসার কথা ছিল বলিউড অভিনেত্রী জ়ারিন খানের। অগ্রিম ১২ লক্ষ টাকা নিয়েও নাকি প্রতিশ্রুতি রাখেননি সলমন খানের অভিনেত্রী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৫:২৬
Bollywood star Zareen Khan wins legal battle, Kolkata Magistrate cancels warrant

জ়ারিন খান। ছবি: সংগৃহীত।

পুজোর মুখে স্বস্তির খবর পেলেন বলিউড অভিনেত্রী জ়ারিন খান। ১২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে সলমন খানের নায়িকার বিরুদ্ধে গত মাসে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল শিয়ালদহ আদালতের তরফে। একাধিক অনুষ্ঠানের জন্য অগ্রিম টাকা নিয়েও প্রতিশ্রুতি মতো সেখানে উপস্থিত না হওয়ার অভিযোগ উঠেছিল ‘বীর’ খ্যাত অভিনেত্রীর বিরুদ্ধে। একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে নারকেলডাঙা থানা। ২০১৮ সালের দায়ের করা সেই মামলায় জ়ারিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল আদালত। এ বার সেই মামলায় গ্রেফতারি পরোয়না প্রত্যাহার করল আদালত। খবর, তদন্তে গোটা ঘটনা নিয়ে প্রকৃত তথ্য হাতে আসার পরেই নাকি এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন বিচারক।

Advertisement

২০১৮ সালে কলকাতা ও উত্তর ২৪ পরগনার বিভিন্ন পুজোমণ্ডপ উদ্বোধন এবং ছ’টি অনুষ্ঠান করতে আসার কথা ছিল ‘হাউসফুল ২’, ‘হেট স্টোরি ৩’-খ্যাত অভিনেত্রী জ়ারিনের। বলিউড অভিনেত্রীকে কলকাতায় আনার দায়িত্ব নিয়েছিল একটি সংস্থা। কিন্তু সেই সময় কোনও কারণবশত শহরে অনুষ্ঠান করতে আসতে পারেননি নায়িকা। ওই সংস্থার তরফে অভিযোগ করা হয়, শহরে আসার জন্য জ়ারিন এবং তাঁর ম্যানেজারকে অগ্রিম হিসাবে নাকি প্রায় ১২ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। কিন্তু অনুষ্ঠান করতে না আসা সত্ত্বেও নাকি তাঁরা ওই টাকা ফেরত দেননি। সংস্থার তরফে দাবি করা হয়, শুধু অভিনেত্রীকে আনা ছাড়াও সে সময় প্রচারের কাজেও নাকি কয়েক লক্ষ টাকা খরচ হয়। সংস্থার তরফে অভিযোগের ভিত্তিতে জ়ারিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে শিয়ালদহ আদালত।

যদিও নিজের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ মানতে রাজি হননি বলিউড অভিনেত্রী জ়ারিন। তিনি দাবি করেন, তাঁর বিরুদ্ধে আনা সব অভিযোগের কোনও সত্যতা নেই। নিজের আইনজীবীর সঙ্গে কথা বলে উপযুক্ত ব্যবস্থা নেবেন তিনি, জানিয়েছিলেন জ়ারিন। জ়ারিনের ওই মন্তব্যের মাস খানেক পরেই তাঁর পক্ষে রায় দিল আদালত। পুজোর আগেই স্বস্তির নিশ্বাস ফেললেন সলমনের নায়িকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement