Mona Singh

পুরুষদের ছবিও কি ওই ভাবে তুলবেন! আলোকচিত্রীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মোনা সিংহ

বলিউডে পাপারাৎজ়িরা এখন তারকা জীবনের অঙ্গ। কিন্তু তাঁদের আচরণে ক্ষুব্ধ অভিনেত্রী মোনা সিংহ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৮:১২
Image of actress Mona Singh

মোনা সিংহ। ছবি: সংগৃহীত।

আলোকচিত্রীদের ভিড়ে বলিউড তারকাদের নাজেহাল অবস্থা। বাড়ি থেকে বেরোলেই পিছু ধাওয়া করে ক্যামেরা। ছবি এবং ভিডিয়ো চাই-ই চাই! এ বার পাপারাৎজ়িদের একহাত নিলেন অভিনেত্রী মোনা সিংহ।

Advertisement

সম্প্রতি মোনা আলোকচিত্রীদের ছবি তোলার উদ্দেশ্য নিয়ে মুখ খুলেছেন। মোনা তাঁর বক্তব্যে মহিলা তারকাদের ছবি তোলার বিষয়টির উপর জোর দিয়েছেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে মোনা বলেন, “ওঁরা স্বাভাবিক ছবি না তুলে মহিলাদের শরীর লক্ষ করে ভুল ভাবে ক্যামেরা তাক করেন। ওঁরা কি কোনও পুরুষের হাঁটার সময়ে একই ভাবে ছবি তুলবেন? না তুলবেন না। কিন্তু মহিলাদের ক্ষেত্রে ওঁরা এটাই করেন।”

একই সঙ্গে ‘জস্‌সি জ্যায়সি কোই নহি’ ধারাবাহিক খ্যাত মোনার দাবি, কোনও অনুষ্ঠান বা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তারকাদের এই ধরনের কদর্য ছবি তোলা হয় এবং তা সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। মোনার কথায়, “প্রত্যেক অভিনেত্রীর এর বিরুদ্ধে সরব হওয়া উচিত।” মোনা আরও জানান, এই ভাবে ছবি তোলার প্রচেষ্টায় ব্যক্তি স্বাধীনতাও খর্ব হয়। তাঁর কথায়, “নিজের ইচ্ছে মতো পোশাক পরা যায় না। কারণ সব সময়েই ভয় থাকে বেকায়দায় ছবি বা ভিডিয়ো না তুলে নেওয়া হয়।”

সম্প্রতি, একটি সাক্ষাৎকারে অভিনেত্রী নেহা শর্মাও ছবিশিকারিদের বিরুদ্ধে মোনার মতো একই অভিযোগ তোলেন। তিনি জানান, এমন অনেক মুহূর্ত রয়েছে যখন তারকারা না চাইলেও জোর করে তাঁদের ছবি তোলা হয়। অভিনেত্রী জাহ্নবী কপূরও একই ভাবে সম্প্রতি একটি সাক্ষাৎকারে আলোকচিত্রীদের উদ্দেশে জিমের বাইরে তাঁর ছবি না তোলার অনুরোধ জানিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement