Vicky Kaushal

দাম দেখেই চক্ষু চড়কগাছ! প্রথম বার বিলাসবহুল হোটেলে গিয়ে কী খেয়েছিলেন ভিকি কৌশল?

মধ্যবিত্ত পরিবারে ছেলে তিনি। বলিউডে নিজেকে প্রতিষ্ঠা করেছেন কঠোর পরিশ্রম ও মেধার উপর ভর করে। প্রথম বার পাঁচতারা হোটেলে গিয়ে ঠিক কেমন অভিজ্ঞতা হয়েছিল ভিকি কৌশলের?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ২০:৩৭
Vicky Kaushal

বলিউড অভিনেতা ভিকি কৌশল। ছবি: সংগৃহীত।

নিজের অভিনয় দক্ষতার জোরে ভিকি কৌশল নিজের নাম লিখিয়ে ফেলেছেন বলিউডের প্রথম সারির তারকাদের তালিকায়। বলিউডে কর্মজীবন শুরু করেছিলেন ‘মাসান’, ‘জ়ুবান’-এর মতো ছবি দিয়ে। ‘মাসান’-এ তাঁর অভিনয় নজর কেড়েছিল দর্শক ও সমালোচকদের। এমনকি, কান চলচ্চিত্র উৎসবেও স্বীকৃতি পেয়েছিল সেই ছবি। তার পর থেকেই বলিউডে উত্তরণ অভিনেতা ভিকি কৌশলের। ‘লভ পার স্কোয়্যার ফুট’, ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’-এর মতো ছবিতে কাজ করে নিজের পায়ের তলার জমি আরও শক্ত করেছেন। তার পর থেকে জীবন অনেকটা বদলে গিয়েছে।

মধ্যবিত্ত পরিবারের ছেলে ভিকি। আগে যে সব জায়গায় যেতেন না, তেমন ঝকঝকে হোটেল-রেস্তরাঁতেও এখন যাওয়ার অভ্যাস হয়েছে অভিনেতার। কিন্তু ছোটবেলায় বিলাসবহুল হোটেলে যাওয়ার অভিজ্ঞতা ছিল আলাদা। প্রথম বার পাঁচতারা হোটেলে পা রেখে ঠিক কেমন অভিজ্ঞতা হয়েছিল ভিকির? সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের সেই অভিজ্ঞতার কথা খুলে বলেন অভিনেতা।

Advertisement

সম্প্রতি মুক্তি পেয়েছে ভিকি কৌশল ও সারা আলি খান অভিনীত ছবি ‘জ়রা হটকে জ়রা বাঁচকে’। সেই ছবিরই এক প্রচার অনুষ্ঠানে গিয়ে ভিকি বলেন, ‘‘আমি তখন স্কুলে পড়তাম। পরিবারের সবার সঙ্গে একটা বিলাসবহুল হোটেলে যাওয়ার পরিকল্পনা হয়েছে। আমরা তো তখন ছোট, বিলাসবহুল হোটেলের খাবারের দাম নিয়ে কোনও ধারণাই নেই। তবে আমার মনে আছে, সেখানে গিয়ে আমার মা খাবারের মেনু দেখেই আঁতকে উঠেছিলেন।’’ ভিকি আরও বলেন, ‘‘মা মেনুতে খাবারের দাম দেখেই অবাক! ডালের কত দাম, সামান্য তরকারির কত দাম! আর ওই রেস্তরাঁটা একটা সুইমিং পুলের ধারে ছিল। মা ভাবছিলেন, ওই সুইমিং পুলের জন্যই হয়তো অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে।’’ এখন বলিউডে নিজেকে সফল অভিনেতা হিসাবে প্রতিষ্ঠা করলেও ছোটবেলার এই স্মৃতি এখনও ভোলেননি ভিকি।

সম্প্রতি তাঁর ও ক্যাটরিনা কইফের সংসারে মাসিক বাজেট নিয়ে কথা বলেন ভিকি। তিনি জানান, প্রতি সপ্তাহে বা এক সপ্তাহ অন্তর অন্তর বাড়ির সব কর্মীর সঙ্গে খরচ নিয়ে কথা বলেন ক্যাটরিনা। কোথায় কী খরচ হচ্ছে, কোন খাতে কত বরাদ্দ— সব বিষয়েই নাকি পাকা গিন্নির মতো নজর রাখেন ক্যাট। নিজে এই বিষয়ে মাথা না ঘামালেও স্ত্রীর এই অভ্যাস বেশ উপভোগও করেন ভিকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement