Bobby Deol

খলনায়ক নয়, আমার চরিত্রটা যথেষ্ট রোম্যান্টিক! ‘অ্যানিম্যাল’ বিতর্কে মুখ খুললেন ববি দেওল

‘অ্যানিম্যাল’-এর মাধ্যমে নিজের অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ধর্মেন্দ্র-পুত্র। ছবিতে তাঁর চরিত্র নিয়ে সমালোচনার ঝড় উঠলেও নিজেকে খলনায়ক মানতে নারাজ ববি দেওল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৮:২৭
Bobby Deol.

ববি দেওল। ছবি: সংগৃহীত।

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ছবিতে মুখ্য চরিত্রে রণবীর কপূর অভিনয় করলেও খল চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন বলিউড অভিনেতা ববি দেওল। ছবিতে নিজের কাজের জন্য প্রশংসিতও হয়েছেন তিনি। ৩ ঘণ্টা ২১ মিনিটের ছবিতে তাঁর চরিত্রে জন্য বরাদ্দ সময় খুব একটা বেশি না হলেও যতটুকু সময় পেয়েছেন, পর্দায় নিজের জাত চিনিয়েছেন ধর্মেন্দ্র-পুত্র। নিজের অভিনয়ের কারণে ববি প্রশংসিত হলেও ‘অ্যানিম্যাল’-এ তাঁর চরিত্র নিয়ে সমালোচনা কম হয়নি। বিশেষ করে নিজের বিয়ের অনুষ্ঠানে সদ্যবিবাহিতা স্ত্রীকে ধর্ষণ করার দৃশ্য ঘিরে সমাজমাধ্যমে নিন্দার ঝড়। তবে নিজেকে খলনায়ক বলে মানতে রাজি নন ববি। বরং নিজের চরিত্রকে ‘প্রেমিক’ আখ্যা দিলেন ধর্মেন্দ্র-পুত্র।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে ববি বলেন, ‘‘‘অ্যানিম্যাল’-এ আব্রারের চরিত্রকে খলনায়ক হিসাবে দেখানো হলেও আমি আমার চরিত্রকে খল বলে মনে করি না। আব্রার নিজের চোখের সামনে তার দাদুকে আগুনে পুড়ে মরতে দেখেছে। ও তাতে এতটাই কষ্ট পেয়েছিল যে ও বোবা হয়ে যায়। তার পর থেকে ওর মধ্যে প্রতিহিংসা তৈরি হয়েছে। তবে ও নিজের পরিবারকে ভালবাসে বলেই ও প্রতিশোধ নিতে চায়। কারণ, আব্রার খুব পরিবারকেন্দ্রিক মানুষ। ওর তিন জন স্ত্রী আছে, একাধিক সন্তান আছে। সবাইকেই ও ভালবাসে। নিজের পরিবারের জন্য ও খুনও করতে রাজি। প্রেমিক না হলে এমন ভাবে ভাবা যায় না!’’

একই সাক্ষাৎকারে ‘অ্যানিম্যাল’ সম্পর্কিত বিতর্ক প্রসঙ্গে ববি বলেন, ‘‘আমি কোনও ছবি বা সেই ছবির কোনও চরিত্রকে উচিত-অনুচিতের ভিত্তিতে বিচার করি না। কারণ আমাদের সমাজে এমন লোকজনও আছেন। আমি অভিনেতা হিসাবে স্রেফ সেই চরিত্রে অভিনয়টুকু করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement