Hero Alom

Hero Alom: প্রচণ্ড আতঙ্কে আছি, মানসিক নির্যাতন করছে বাংলাদেশের পুলিশ, জানালেন হিরো আলম

বিতর্ক আর হিরো আলম একে অন্যের সমার্থক। এ বার বাংলাদেশের পুলিশ কঠোর পদক্ষেপ করল তাঁর বিরুদ্ধে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ১৬:৫৬
এ বার হিরো আলমের গান করা নিয়ে কঠোর সিদ্ধান্ত নিল বাংলাদেশের পুলিশ।

এ বার হিরো আলমের গান করা নিয়ে কঠোর সিদ্ধান্ত নিল বাংলাদেশের পুলিশ।

দেশ-বিদেশ মিলিয়ে হাজার হাজার অনুরাগী তাঁর। হিরো আলম। শেষ কয়েক দিনে তাঁর গান নিয়ে বিতর্কের শেষ নেই। এ বার হিরো আলমের গান করা নিয়ে কঠোর সিদ্ধান্ত নিল বাংলাদেশের পুলিশ। তাঁকে বলা হয় যেন তিনি গান গাওয়া বন্ধ করেন। তাঁকে গ্রেফতারও করে পুলিশ।

এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় হিরো আলমের সঙ্গে। তিনি বলেন, “আমি আতঙ্কে আছি। আমাকে মানসিক নির্যাতন করছে পুলিশ। বাক্স্বাধীনতা সবার রয়েছে।”

Advertisement

তিনি জানান, সাধারণ মানুষ তাঁকে পছন্দ করেছে বলেই আজ তাঁর এত এত অনুসরণকারী। কোনওটাই ভুয়ো নয়। কোনও সংবিধানে লেখা নেই যে কেউ ভালবেসে গান গাইতে পারবে না। এই বেসুরো গানই দর্শক ভালবেসে এসেছে। সুতরাং তাঁর উপর এই অত্যাচার বন্ধ হোক, দাবি বাংলাদেশি শিল্পীর।

কিছু দিন আগে গুঞ্জন ছিল এমনটাই, দেশের শীর্ষ আদালত নাকি আইনি নোটিস পাঠিয়ে শিল্পীকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে। সেই মতো তিনি আইনি হেফাজতে। সৌজন্য, তাঁর গাওয়া গান। এই খবর কি আদৌ সত্যি? শনিবার সেই উত্তর নিজেই জানালেন অভিনেতা। তাঁর দাবি, তিনি কোনও আইনি নোটিস পাননি।

হিরো আলমের ক্ষোভ, তিনি দরিদ্র পরিবারের সন্তান। গায়ের রং কালো। এই নিয়েও নাকি বহু জনের আপত্তি। তাঁর বিরুদ্ধে তাই অকারণ ঘৃণা ছড়ানো হচ্ছে। হিরো আলমের আফসোস, এগুলোর কোনওটায় তাঁর হাত নেই। একই সঙ্গে দাবি, মানুষ না ভালবাসুক, ঈশ্বর তাঁকে ভালবাসেন।

আরও পড়ুন
Advertisement