Anupam Kher

‘সৎ মানুষের বেশি বিশ্বস্ত হওয়া উচিত না’, মোদী সম্পর্কেই কি এই কথা বললেন অনুপম খের?

অযোধ্যায় বিজেপির হার নিয়ে এ বার মুখ খুললেন অভিনেতা অনুপম খের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ২০:৪৬
Anupam Kher shares a cryptic post and netizens claim that it is for Narendra Modi

অনুপম খের ও নরেন্দ্র মোদী। ছবি-সংগৃহীত।

বিজেপি দাবি করেছিল, এ বারের লোকসভা নির্বাচনে ৪০০ পার হবে তাদের আসন সংখ্যা। তাই নির্বাচনে বিজেপির ফলাফলে বেশ অবাক অনেকেই। বিশেষ কয়েকটি কেন্দ্রে আশানুরূপ ফলাফল হয়নি। তাদের মধ্যে অন্যতম ফৈজ়াবাদ। অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠা করা হয় গত ২২ জানুয়ারি। কিন্তু সেই আসনেই পরাজিত বিজেপি। এই বিষয়টি নিয়ে এ বার মুখ খুললেন অভিনেতা অনুপম খের।

Advertisement

অযোধ্যায় বিজেপির পরাজয় নিয়ে অনুপম খের লিখেছেন, ‘‘কখনও কখনও মনে হয়, সৎ মানুষের খুব বেশি বিশ্বস্ত হওয়া উচিত নয়। জঙ্গলে যে গাছটা সোজা উঠে যায়, সেটাকেই আগে কাটা হয়। কিন্তু তার পরেও সে নিজের বিশ্বস্ততা বর্জন করে না। এই জন্যই সে কোটি কোটি মানুষের অনুপ্রেরণা হয়ে ওঠে।’’ তাঁর পোস্টে ফৈজ়াবাদে বিজেপির হার নিয়ে আক্ষেপের সুর রয়েছে বলেই দাবি নেটাগরিকদের।

অনুপমের এই পোস্টে অনেকেই সমর্থন জানিয়েছেন। অনেকেই উত্তরপ্রদেশে বিজেপির ফলাফলও সেই পোস্টের কমেন্টে তুলে এনেছেন। উত্তরপ্রদেশে ‘বিজেপি ঝড়’ বইবে, এমনই আশা করেছিলেন অনেকে। কিন্তু সেখানে এগিয়ে রয়েছে সমাজবাদী পার্টি। নেটাগরিকদের অনুমান, অনুপম তাঁর পোস্টে ‘সৎ ব্যক্তি’ বলতে নরেন্দ্র মোদীর কথাই বলেছেন।

উল্লেখ্য, বহু ক্ষেত্রে বিজেপির সমর্থনে কথা বলেছেন অনুপম খের। বিজেপি সমর্থক হিসেবেই তিনি পরিচিত। মণ্ডীতে কঙ্গনার জয়ের পরে তাঁকেও শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতা। অভিনেত্রীকে তাঁর পোস্টে ‘রকস্টার’ বলেও সম্বোধন করেছেন তিনি।

অনুপম তাঁর আর একটি পোস্টে লিখেছেন, ‘‘মানুষ তৃতীয় বারের জন্য এনডিএ-র উপরে বিশ্বাস রেখেছে। ভারতের ক্ষেত্রে এটা ঐতিহাসিক ঘটনা। জনতা জনার্দনকে কুর্নিশ জানাই। সমস্ত কর্মীদেরও কঠোর পরিশ্রম করার জন্য আমার অভিবাদন জানাই।’’

আরও পড়ুন
Advertisement