Amitabh Bachchan

অমিতাভ নাকি অপয়া, বিশ্বকাপ না দেখার নিদান পেয়েই কি ফাইনালের দিন মুখে কুলুপ আঁটলেন?

তিনি খেলা দেখলেই নাকি ভারত হারে, স্বীকার করেছেন নিজেই। বিশ্বকাপ ফাইনালে কি খেলা দেখছেন অমিতাভ?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১৪:৩৫
অমিতাভ বচ্চন কি খেলা দেখছেন?

অমিতাভ বচ্চন কি খেলা দেখছেন? ছবি: সংগৃহীত।

বুধবার ভারত সেমিফাইনাল জেতার পরই অমিতাভ বচ্চন জানান, সেমিফাইনালে ভারতের খেলা দেখেনইনি। অমিতাভ লেখেন, ‘‘আমি খেলা না দেখলেই ভারত জেতে!’’ শাহেনশার এমন স্বীকারোক্তি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমের পাতায়। নেটাগরিকদের দাবি, অমিতাভ খেলা না দেখলে যদি ভারত ম্যাচ জেতে— তা হলে ফাইনালের দিন যেন তাঁর চোখ বেঁধে দেওয়া হয়। এক অনুরাগী তো সমাজমাধ্যমের পাতায় চোখ বাঁধা একটি ছবি পোস্ট করে লেখেন, ‘‘অমিতাভ স্যর, দয়া করে রবিবার এমন ভাবে দিন কাটাবেন।’’ রবিবার দুপুর ২টো থেকেই নরেন্দ্রমোদী স্টেডিয়ামে খেলা ভারত বনাম অস্ট্রেলিয়ার ম্যাচ শুরু হয়ে গিয়েছে। ভারত টসে হেরেও আগে ব্যাট করছে। শুভমান গিল আউটও হয়ে গিয়েছেন ইতিমধ্যেই।

Advertisement

রবিবার সকাল থেকেই বলিউডের একঝাঁক তারকা গিয়েছেন আমদাবাদে। তবে কোথায় অমিতাভ? অনুরাগীদের কথা মতোই কি চোখ বেঁধে আছেন? যদিও তাঁর টুইট কিন্তু তাঁর মাঠে থাকার জল্পনা উস্কে দিয়েছে।

জীবনের কিছু গুরুত্বপূর্ণ বা দুর্বল মুহূর্তে কোনও না কোনও কুসংস্কারে বিশ্বাস রাখেন অনেকেই। তারকারাও তার ব্যতিক্রম নন। সেই ভাবনা থেকেই হয়তো ভারতের খেলা দেখেন না বিগ বি। তবে তাঁর সেই স্বীকারোক্তি যে নেটাগরিকদের মধ্যে এমন প্রতিক্রিয়া তৈরি করবে, তা হয়তো আশা করেনি খোদ শহেনশাহ। অনুরাগীদের কথা ফেলতে পারছেন না, আবার বিশ্বকাপের ফাইনাল দেখতে যাওয়ার ইচ্ছাও তাঁর ষোলো আনা। টুইট করে তিনি লেখেন, ‘‘এখন ভাবছি যাব কি যাব না।’’ কিন্তু এর পর আর কোনও সাড়াশব্দ মেলেনি অমিতাভের তরফে। আদৌ তিনি মাঠে রয়েছেন কি না, তা এখনও জানা যায়নি। তবে কি মুখে কুলুপ আঁটলেন শহেনশাহ?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement