Akshay Kumar

হঠাৎ ঘিরে ধরে বাবার মৃত্যুশোক! শুটিং সেটে চোখের জল থামছিল না অক্ষয়ের

দৃশ্যের শুটিং শেষ হওয়ার পরেও কান্না থামছিল না অক্ষয়ের। পরিচালক ‘কাট’ বলার পরেও মাথা উঁচু করে তাকাতে পারছিলেন না অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৬:৩৮
Akshay Kumar recalls his father\\\\\\\\\\\\\\\'s demise during the shooting of emotional scene for Sarfira

অক্ষয় কুমার। ছবি: সংগৃহীত।

‘সরফিরা’ ছবির প্রচার নিয়ে এই মুহূর্তে ব্যস্ত অক্ষয় কুমার। এই ছবিতে বেশ কিছু আবেগপ্রবণ দৃশ্য রয়েছে, যেগুলি পর্দায় তুলে ধরতে স্মৃতি রোমন্থন করেছেন অক্ষয়। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই এ কথা জানালেন অভিনেতা।

Advertisement

ছবির একটি দৃশ্য নাকি এতই আবেগঘন ছিল যে, অভিনয়ের সময় বাবার মৃত্যুর কথা মনে পড়ে যায় অক্ষয়ের। বাবার মৃত্যুশোক মাথায় রেখেই ‘সরফিরা’-র সেই দৃশ্য ফুটিয়ে তুলেছিলেন তিনি। এই প্রসঙ্গে অভিনেতা বললেন, “ছবিতে এমন কিছু বিষয় রয়েছে, যার সঙ্গে আমি নিজের মিল খুঁজে পেয়েছি। ছবিতে আমার চরিত্রটির বাবার মৃত্যু হয়। স্বাভাবিক ভাবেই বাবাকে হারানোর পরে চরিত্রটি শোকাচ্ছন্ন হয়ে পড়ে। ওই দৃশ্যের শুটিংয়ের সময় মনে পড়ে যায়, একই পরিস্থিতির মধ্যে দিয়ে আমিও গিয়েছি। বাবা চলে যাওয়ার পরের সেই সময়ের কথা মনে পড়ে যায়।”

অক্ষয় আরও বললেন, “কান্নার দৃশ্যের জন্য আমাকে গ্লিসারিন ব্যবহার করতে হয় না। নিজের কিছু কথা মনে করেই কান্না আসে আমার। এই ছবি দেখলে বুঝবেন, এই দৃশ্যটিতে আমি সত্যিই কাঁদছিলাম। আমি নিজেও চরিত্রটির অবস্থা অনুভব করতে পারছিলাম।”

দৃশ্যের শুটিং শেষ হওয়ার পরেও কান্না থামছিল না অক্ষয়ের। পরিচালক ‘কাট’ বলার পরেও মাথা উঁচু করে তাকাতে পারছিলেন না তিনি। অক্ষয়ের কথায়, “দৃশ্যটি শেষ হওয়ার পর সেখান থেকে বেরোতে পারছিলাম না আমি। শুনতে পাচ্ছিলাম, পরিচালক ডাকছেন। কিন্তু অতীতের সেই ভাবনা থেকে ফিরে আসা আমার পক্ষে খুব কঠিন ছিল।”

‘সরফিরা’ ছবিতে ‘বীর মাত্রে’ নামের একটি চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। ‘বীর মাত্রে’র উদ্দেশ্য কম খরচে বিমানযাত্রার ব্যবস্থা। দেশের প্রতিটি মানুষের যাতে বিমানযাত্রার সামর্থ্য থাকে, সেই ব্যবস্থা করাই তার লক্ষ্য। এই ছবিতে অক্ষয় ছাড়াও অভিনয় করেছেন রাধিকা মদন ও পরেশ রাওয়াল।

আরও পড়ুন
Advertisement