Adipurush

‘রাম-লক্ষ্মণের পৈতে কোথায়’! নতুন ঝলক মুক্তির পরেই ফের আইনি জটিলতায় ‘আদিপুরুষ’

প্রথম প্রচার ঝলক মুক্তির পর থেকেই একের পর এক বিতর্কের সম্মুখীন হয়েছে প্রভাস ও কৃতি শ্যাননের ছবি ‘আদিপুরুষ’। ওম রাউতের ছবির ভবিষ্যৎ কি অন্ধকার?

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১৫:৫৫
Adipurush is yet again in legal trouble as the new poster of Prabhas and Kriti Sanon starrer releases

নতুন পোস্টার প্রকাশ্যে, তার পরেও ফের আইনি জটে ‘আদিপুরুষ’। ছবি: সংগৃহীত।

‘আদিপুরুষ’-এর কপালে ফের আইনি জটিলতার গেরো। সম্প্রতি ছবির নতুন পোস্টার মুক্তি পাওয়ার পরে নতুন করে বিপদে ওম রাউতের ছবি। সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করার অভিযোগ বম্বে আদালতে দায়ের হয়েছে মামলা।

দিন কয়েক আগেই মুক্তি পায় ‘আদিপুরুষ’ ছবির নতুন পোস্টার। নতুন পোস্টারে রামচন্দ্রের দুই পাশে ভাই লক্ষ্মণ ও স্ত্রী সীতা। রামচন্দ্রের পায়ের কাছে বসে হনুমান। ওম রাউত পরিচালিত ছবিতে রামচন্দ্রের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা অভিনেতা প্রভাস, সীতার চরিত্রে রয়েছেন বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন। লক্ষ্মণের চরিত্রে দেখা যেতে চলেছে ‘পেয়ার কা পঞ্চনামা’ খ্যাত অভিনেতা সানি সিংহকে। রাবণের চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা সইফ আলি খান। তবে ছবির নতুন পোস্টারে নেই রাবণ।

Advertisement

গত বছর ‘আদিপুরুষ’-এর টিজ়ার মুক্তির পরে রাবণের চরিত্রে সইফ আলি খানের পোশাক ও সজ্জা নিয়েই তৈরি হয়েছিল তুমুল বিতর্ক। খবর, সচেতন ভাবেই তাই পোস্টার থেকে বাদ দেওয়া হয়েছে রাবণকে। তা সত্ত্বেও ফের আইনি জটিলতার সম্মুখীন হতে হল ‘আদিপুরুষ’কে। জনৈক সঞ্জয় দীননাথ তিওয়ারির অভিযোগ, ‘আদিপুরুষ’-এর পোস্টারের ছবিতে রাম বা লক্ষ্মণ, কারও অঙ্গে পৈতে নেই। হিন্দু ধর্মে পৈতের গুরুত্ব অপরিসীম, এই মর্মে অভিযোগ জানান সঞ্জয়। শুধু তাই নয়, নিজেকে সনাতনী হিন্দুধর্মী বলে দাবি করা সঞ্জয়ের অভিযোগ, ‘আদিপুরুষ’-এর পোস্টারে সীতার কপালে নাকি সিঁদুর পর্যন্ত নেই। এ রকম একাধিক অভিযোগ নিয়ে আইনজীবী আশিস রাই ও পঙ্কজ মিশ্রের মাধ্যমে বম্বে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। এর পর কোন দিকে মোড় নেয় অভিযোগের ভিত্তিতে দায়ের করা এই মামলা, এখন সেটাই দেখার।

প্রসঙ্গত, এর আগেই রাবণের চরিত্রে সইফ আলি খানের বেশভূষা নিয়ে আপত্তি জানিয়ে মামলা দায়ের হয়েছিল আদালতে। আইনি জটিলতার জেরে পিছোতে হয়েছিল ‘আদিপুরুষ’ মুক্তির তারিখও। সেই জটিলতা কাটিয়ে নতুন উদ্যমে ছবি মুক্তির দিকে পা বাড়িয়েছিলেন নির্মাতারা। তার পরেও ফের ধাক্কা। কী ভবিষ্যৎ প্রভাস-কৃতির ছবির? উত্তরের অপেক্ষায় অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement