Entertainment News

‘মগজধোলাই করে ধর্মান্তর করানো হয়, সনাতন ধর্মে ফিরে আমি খুশি’, বিস্ফোরক চাহত খন্না

নিজের ধর্মে ফিরে কন্যা আমাইরার নাম বদলে রেখেছেন দিত্যা। জ্যোতিষ মেনেই এই নামকরণ করেছেন বলে জানান চাহত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৯:৪৭
Actress Chahatt Khanna claimed that she was brainwashed to convert to Islam d

চাহত খন্না ও ফারহান মির্জ়া। ছবি: সংগৃহীত।

ভিন্‌ধর্মে বিয়ে করেছিলেন চাহত খন্না। কিন্তু স্বেচ্ছায় নয়। মগজধোলাই করে নাকি তাঁকে বিয়ে করেছিলেন প্রাক্তন স্বামী ফারহান মির্জ়া। সম্প্রতি এমনই দাবি করলেন অভিনেত্রী। বিবাহবিচ্ছেদের পরে নাকি ফের সনাতন ধর্মে মন দিয়েছেন তিনি।

Advertisement

ছোট থেকেই ধর্ম নিয়ে বিশেষ আগ্রহ রয়েছে বলে জানান চাহত। হিন্দু ধর্মের পাশাপাশি ইসলাম ও খ্রিস্ট ধর্ম নিয়ে পড়াশোনা করেছেন তিনি। ফারহানকে বিয়ে করার আগে ধর্মান্তরিত হন অভিনেত্রী। তাঁর দাবি, তিনি ক্রমশ বুঝতে পারেন তাঁর মগজধোলাই করা হয়েছে। তাই ফের সনাতন ধর্মে ফিরতে পেরে তিনি খুশি। নিজের ধর্মে ফিরে কন্যা আমাইরার নাম বদলে রেখেছেন দিত্যা। জ্যোতিষ মেনেই এই নামকরণ করেছেন বলে জানান চাহত।

চাহত বলেছেন, “আমি একই সঙ্গে কালী ও কৃষ্ণের ভক্ত। কিন্তু বিবাহবিচ্ছেদের পরে আমার নিজের ধর্মে ফিরতে সময় লাগল। কারণ, আমি ইসলামে বিশ্বাস করতাম। এখনও ইসলাম ধর্মের বেশ কিছু বিষয় আমি শ্রদ্ধা করি। কিন্তু নিজের ধর্মে ফেরার পরে আমি অনেক কিছু উপলব্ধি করতে পেরেছি।”

সরাসরি না হলেও তাঁকে ধর্মান্তর করার জন্য মগজধোলাই করা হয়েছিল। কিন্তু তাতে আদতে ভাল হয়েছে নাকি খারাপ, তা নিয়ে ধন্দে রয়েছেন অভিনেত্রী। যদিও জীবনের এই পর্ব থেকে অনেক কিছু শিখেছেন বলে মনে করেন চাহত। অভিনেত্রী বলেছেন, “আমি সনাতন ধর্মে ফিরতে পেরে খুশি। অনেকেই চায়নি, আমি ধর্মান্তর করি। কিন্তু নিকাহ করার জন্য ধর্মান্তর করি। জোর করে আমাকে ধর্মান্তর করানো হয়েছিল, সেটাও বলব না। কিন্তু ধর্মান্তর করার পরে আমাকে বলা হয়েছিল, ‘তোমার দেবতাকে আর পুজো করো না’। এটা তো ঠিক নয়।”

সাক্ষী তনওয়ার ও রাম কপূর অভিনীত ‘বড়ে অচ্ছে লাগতে হ্যায়’ ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয় হয়েছিলেন চাহত। বর্তমানে তিনি দুই সন্তানের মা।

আরও পড়ুন
Advertisement