Abhishek Bachchan

অমিতাভ বচ্চনের ছেলে রাত কাটালেন রাস্তায়! কেমন ছিল অভিষেকের অভিজ্ঞতা?

হোটেলে জায়গা না পেয়ে সুদূর অস্ট্রেলিয়ার রাস্তায় ঘুরে ঘুরে রাত কাটান জুনিয়র বচ্চন। কিন্তু কী কারণে এমন কাণ্ড ঘটল তাঁর সঙ্গে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৮:২১
(বাঁ দিকে) অভিষেক বচ্চন। অমিতাভ বচ্চন  (ডান দিকে)।

(বাঁ দিকে) অভিষেক বচ্চন। অমিতাভ বচ্চন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

২০০০ সালে জেপি দত্তের পরিচালনায় ‘রিফিউজি’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন অভিষেক বচ্চন। তার পর দীর্ঘ অভিনয় জীবনে সাফল্য পেয়েছেন তিনি। কিন্তু তারকা-পুত্র হিসাবে ঠিক যতটা জৌলুসময় হওয়ার কথা ছিল ততটা নয়।

Advertisement

বাবা অমিতাভ বচ্চন মহাতারকা। তাঁর ছেলে হয়ে বাবার জুতোয় পা গলাতেই প্রথম জীবনে কম সমালোচনা সহ্য করতে হয়নি অভিষেককে। কিন্তু ‘গুরু’ ছবির পর থেকে মোড় ঘুরে যায় অভিষেকের অভিনয়জীবনে। যদিও অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করার আগে বেশ কিছু ছবিতে তিনি কাজ করেছেন ক্যামেরার পিছনে। অমিতাভের ছেলে বলে কোনও বাড়তি সুবিধা পাননি। বরং হোটেলে জায়গা না পেয়ে সুদূর অস্ট্রেলিয়ায় রাস্তায় ঘুরে ঘুরেও রাত কাটাতে হয়েছে জুনিয়র বচ্চনকে।

বলিউডে তাঁর অভিষেক হওয়ার বছর দুয়েক আগে ‘মেজর সাহাব’ ছবির সঙ্গে যুক্ত ছিলেন। ছবিতে মুখ্য চরিত্রে ছিলেন তাঁর বাবা ও অজয় দেবগন। সেই ছবির একটা অংশের শুটিং হয় অস্ট্রেলিয়ায়। সেখানেই অজয়ের দেখভাল করার দায়িত্ব পড়েছিল অভিষেকের উপর। কিন্তু অস্ট্রেলিয়া পৌঁছে খেয়াল হয়, অজয়ের জন্য হোটেলের বন্দোবস্ত করতেই ভুলে গিয়েছেন তিনি। শেষ পর্যন্ত সারা রাত একটি পানশালায় মদ্যপান করে এবং রাস্তায় রাস্তায় ঘুরে কাটিয়ে দেন। না একা নন, সঙ্গে ছিলেন অজয়। কারণ তাঁরই ভুলে অজয়ও ঘর পাননি অস্ট্রেলিয়ায়।

যদিও, সে সময় অজয়কে শর্ত দেন অভিষেক, এ সব কথা যাতে ঘুণাক্ষরেও কানে না যায় অমিতাভের। রাজি হয়ে যান অজয়। শেষ পর্যন্ত অবশ্য নিজেই এক সাক্ষাৎকারে বলে ফেলেছিলেন নিজের কীর্তির কথা।

আরও পড়ুন
Advertisement