Aamir Khan

সুপ্রিম কোর্টে আমির ও কিরণ! প্রধান বিচারপতির সঙ্গে বসে দেখলেন ‘লাপতা লেডিজ়’

চলতি বছরে মার্চ মাসে মুক্তি পায় ‘লাপতা লেডিজ়’। ছবিটি মুক্তির পর দর্শকের মন জয় করে নেয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৯:৪৭
image of aamir Khan and Kiran Rao

আমির খান ও কিরণ রাও। ছবি: সংগৃহীত।

শুক্রবার ব্যস্ত সুপ্রিম কোর্ট চত্বর। হঠাৎই সেখানে ভিড় বাড়তে শুরু করল। ভিড়ের মধ্যে আদালত চত্বরে প্রবেশ করলেন আমির খান। উপলক্ষ, তাঁর প্রযোজিত এবং প্রাক্তন স্ত্রী কিরণ রাও পরিচালিত ছবি ‘লাপতা লেডিজ়’-এর বিশেষ প্রদর্শন।

Advertisement

শুক্রবার দুপুরে দেশের শীর্ষ আদালতের বিচারপতি এবং তাঁদের পরিবারের সদস্যের জন্য ছবিটির বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করা হয়। আদালত চত্বরে আমির পৌঁছতেই প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় তাঁকে স্বাগত জানান। তিনি বলেন, ‘‘আমি এখানে কোনও রকম ধাক্কাধাক্কি চাইছি না। আমির খান এসেছেন। কিরণ রাও-ও কিছু ক্ষণের মধ্যে চলে আসবেন।’’ শুক্রবার সুপ্রিম কোর্টের সি ব্লকের প্রেক্ষাগৃহে ছবিটির প্রদর্শনের ব্যবস্থা করা হয়। বিকাল ৪টে থেকে শুরু হয় প্রদর্শন। আমিরের পরনে ছিল একটি ছাইরঙা পাঞ্জাবি ও কালো পাজামা।

Aamir Khan visits SC ahead of ‘Laapataa Ladies’ screening, CJI welcomes him

শুক্রবার সুপ্রিম কোর্টে আমির খান। ছবি: পিটিআই।

দেশের শীর্ষ আদালতে কেন দেখানো হল ছবিটি? এই প্রসঙ্গে সুপ্রিম কোর্টের তরফে বিবৃতিতে লেখা হয়েছে, ‘‘সুপ্রিম কোর্টের ৭৫তম বর্ষপূর্তিতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। নারী-পুরুষের সমানাধিকারের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে বলে ‘লাপতা লেডিজ়’ ছবিটির প্রদর্শনের আয়োজন করা হয়েছে।’’ এই প্রসঙ্গে কিরণ বলেন, ‘‘‘লাপতা লেডিজ়’ সুপ্রিম কোর্টে প্রদর্শনের মাধ্যমে যে ইতিহাস তৈরি হল, তাতে আমার মন আনন্দে ভরে গিয়েছে। আমি প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের কাছে কৃতজ্ঞ।’’

আরও পড়ুন
Advertisement