AR Rahman

মিগজাউমের দাপটে জলমগ্ন চেন্নাই, নিজের শহর ছেড়ে কোথায় গিয়ে হরিনাম জপছেন রহমান?

যখন মিগজাউমের জেরে লন্ডভন্ড চেন্নাই, সেই সময় চেন্নাইয়ের ভূমিপুত্র এআর রহমান কোন দেশে গিয়ে কৃষ্ণনামে মগ্ন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৬:১৬
A viral video shows AR Rahman hosting Shree krishna kirtan at his dubai residence

হরি নামে মজে রহমান। ছবি: সংগৃহীত।

ঘূর্ণিঝড় মিগজাউমের জেরে লন্ডভন্ড চেন্নাই শহর। একটানা বৃষ্টিতে জলমগ্ন তামিলনাড়ু । তবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে তামিলনাড়ুর রাজধানী চেন্নাই। বৃষ্টি থেমে গেলেও, জল জমে আছে চার দিকে। তৃতীয় দিনেও বিদ্যুৎ-বিচ্ছিন্ন বহু এলাকা। ঝড় এবং বৃষ্টির দাপটে অনেক জায়গাতেই বহু গাছ এবং বিদ্যুতের খুঁটি পড়ে গিয়েছে। সেই কারণে বিদ্যুতের তার ছিঁড়ে গিয়েছে। চেন্নাই শহরে রাস্তায় নেমেছে নৌকা। দুর্যোগ পরিস্থিতিতে চেন্নাই এবং সংলগ্ন জেলাগুলিতে সরকারি স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে। খোদ আমির খান আটকে গিয়েছিলেন এমন দুর্যোগে। যখন চেন্নাই ভাসছে, সেই সময় চেন্নাইয়ের ভূমিপুত্র অস্কারজয়ী সুরকার এআর রহমান অবশ্য অন্য দেশে।

Advertisement

চলতি বছর একাধিক বিতর্কে জড়িয়েছেন রহমান। কখনও তাঁর শোয়ের পদপৃষ্ট হওয়ার ঘটনা ঘটেছে। সম্প্রতি ‘কারার ওই লৌহকপাট’ বিতর্কে জর্জরিত হয়েছেন সুরকার। এ বার ফের নিশানায় তিনি। যে সময় চেন্নাই বানভাসি, সেই সময় নিজের শহরে ছেড়ে দুবাইতে গিয়ে বসে রয়েছেন তিনি। তাঁর এমন কাজে অবশ্য মনঃক্ষুণ্ণ হয়েছেন নেটাগরিকরা। কিন্তু সে সবে বিশেষ পাত্তা দিতে নারাজ তিনি। বরং দুবাইতে গিয়ে বাড়িতে হরিনাম-কীর্তনে মজেছেন সুরকার। সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানেই দেখা যাচ্ছে, হারমোনিয়াম বাজিয়ে কৃষ্ণ নাম করেছেন একদল কৃষ্ণ অনুরাগী। তাঁদের সঙ্গে হাতে মাথা দুলিয়ে কৃষ্ণ নামে মত্ত রহমানও। তবে কৃষ্ণ নামেই শান্তি খুঁজে পেলেন রহমান? আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement