Jai Bhim

Jai Bhim Oscar: মঙ্গলবার রাতেই অস্কারের জন্য মনোনীত হচ্ছে ‘জয় ভীম’? টুইট ঘিরে জল্পনা

আজ রাতেই অস্কারের জন্য মনোনয়ন পেতে পারে তামিল ছবি ‘জয় ভীম’। কয়েকটি টুইট ঘিরে এমনই জল্পনা ছড়াল নেটমাধ্যমে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৪:২৭
দক্ষিণী অভিনেতা সুরিয়া।

দক্ষিণী অভিনেতা সুরিয়া।

আজ রাতেই অস্কারের জন্য মনোনয়ন পেতে পারে তামিল ছবি ‘জয় ভীম’। কয়েকটি টুইট ঘিরে এমনই জল্পনা ছড়াল নেটমাধ্যমে। কিছু ক্ষণ আগে ‘দ্য অ্যাকাডেমি’-র টুইট হ্যান্ডেল থেকে একটি টুইট করা হয়, সেখানে লেখা ছিল, ব্যালট গোনা হয়ে গিয়েছে, নামগুলোও বাছা হয়ে গিয়েছে।

Advertisement

এই ধাপটি পেরলেই ৯৪ তম অস্কারে মনোনীত হবে টিজে জ্ঞানবেল পরিচালিত তামিল ছবি ‘জয় ভীম’। অ্যামাজন প্রাইমে মুক্তি পাওয়া এই ছবি ইতিমধ্যেই দর্শক ও সমালোচকদের প্রশংসা আদায় করেছে। ‘জয় ভীম’-এর অস্কার মনোনয়ন নিয়ে ভারতীয় দর্শকদের মধ্যেও যথেষ্ট আগ্রহ রয়েছে। তার মধ্যেই বেশ কিছু টুইট সেই জল্পনাকে উস্কে দিল।

অস্কারের সঞ্চালক জ্যাকলিন কোলি, একটি টুইটের উত্তর দিতে গিয়ে লেখেন অস্কারে সেরা ছবির বিভাগে ‘জয় ভীম’-এর মনোনয়ন নিশ্চিত। এর পর থেকেই শুরু হয় জল্পনা। টুইটটি নিমেষে ভাইরাল হয়ে যায়।

দক্ষিণী অভিনেতা সুরিয়া অভিনীত এই ছবি এর আগে ২৭৬টি ছবির তালিকায় জায়গা পায়। যদিও ভারতীয় দর্শকদের আশা সেরা ছবির বিভাগে জায়গা না পেলেও সেরা বিদেশি ছবির বিভাগে মনোনীত হবে ‘জয় ভীম’।

এর আগে ‘মাদার ইন্ডিয়া’, ‘সালাম বোম্বে’ এবং ‘লগান’ অস্কারের জন্য সেরা পাঁচ ছবির মধ্যে মনোনীত হয়েছিল। ‘জয় ভীম’ মনোনীত হলে চতুর্থ ভারতীয় ছবি হিসেবে সেই কৃতিত্ব অর্জন করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement