WBERC Recruitment 2023

ইঞ্জিনিয়ারদের জন্য কাজের সুযোগ পশ্চিমবঙ্গ বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশনে, বেতন কত?

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ হবে ৫৫,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৩:২৪
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

রাজ্যে পশ্চিমবঙ্গ বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশন বা ওয়েস্ট বেঙ্গল ইলেকট্রিসিটি রেগুলেটরি কমিশন (ডব্লিউবিইআরসি)-এ ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি কমিশনের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। ইতিমধ্যেই অনলাইন এবং অফলাইনে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

কমিশনে নিয়োগ হবে প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। নিযুক্তদের সাম্মানিকের পরিমাণ হবে ৫৫,০০০ টাকা প্রতি মাসে। প্রাথমিক ভাবে প্রার্থীদের এই পদে এক বছরের জন্য নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে।

আবেদন জানাতে প্রার্থীদের এআইসিটিই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। অন্তত পক্ষে এক বছর বিদ্যুৎ ক্ষেত্রে/ সরকারি সংস্থা/ রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরির অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে প্রার্থীদের। ইংরেজিতে কথোপকথনে স্বচ্ছন্দ হওয়া এবং কম্পিউটার পরিচালনার দক্ষতাও এই পদের জন্য জরুরি।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১১ সেপ্টেম্বর বিকেল ৫টা। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement