ICMR Recruitment 2024

আইসিএমআর-এ প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট প্রয়োজন, মাসে ৫৬ হাজার টাকা আয়ের সুযোগ

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর তরফে ওই কাজের জন্য স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন। তাঁকে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৫:১৩
Indian Council of Medical Research.

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সরকারি সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য এক জন কর্মী প্রয়োজন। তাঁকে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট হিসাবে কাজ করতে হবে। নিযুক্ত ব্যক্তিকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। নিযুক্ত ব্যক্তির বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে।

Advertisement

তবে প্রতিষ্ঠানের তরফে এ-ও জানানো হয়েছে, প্রাপ্ত আবেদনপত্রের ভিত্তিতে শূন্যপদের সংখ্যা বৃদ্ধি করা হতে পারে। প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট হিসাবে ইঞ্জিনিয়ারিং, বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। এ ছাড়াও যাঁরা ইনফরমেশন টেকনোলজি কিংবা কম্পিউটার সায়েন্স বিষয়ে চার বছরের স্নাতকস্তরের পড়াশোনা সম্পূর্ণ করেছেন, তাঁরাও সংশ্লিষ্ট কাজের জন্য আবেদন করতে পারবেন।

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৫৬ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে তাঁকে মোট এক বছরের জন্য কাজ করতে হবে। নিযুক্ত ব্যক্তির কর্মস্থল হবে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর সদর দফতরে।

আবেদন জমা দিতে হবে ২৪ এপ্রিলের আগে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। সংশ্লিষ্ট কাজের বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

আরও পড়ুন
Advertisement