Govt Jobs in Birbhum

বীরভূম জেলায় চুক্তির ভিত্তিতে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

বীরভূম জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৫:০৮
Govt job employee.

প্রতীকী চিত্র।

চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে বীরভূম জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ডিস্ট্রিক্ট ম্যানেজার-কোয়ালিটি অ্যাসিওরেন্স’ পদে কর্মী নিয়োগ করা হবে। এই পদে আবেদনকারীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

এই পদে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। এ ছাড়াও ডেন্টাল, আয়ুষ, বা নার্সিংয়ে স্নাতকদের আবেদন গ্রহণ করা হবে। তবে উভয় ক্ষেত্রেই অন্তত দু’বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের পাশাপাশি, ১০০ টাকা করে আবেদনমূল্য ধার্য করা হয়েছে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৪০,০০০ টাকা করে পারিশ্রমিক হিসাবে পাবেন।

আবেদনের জন্য ১৫ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনলাইন পোর্টাল চালু থাকবে। আবেদনমূল্যও ওই দিনের মধ্যেই জমা দিতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য আবেদনকারীরা ২ জানুয়ারি, ২০২৪ পর্যন্ত সময় পাবেন। কবে লিখিত পরীক্ষা হবে, তা ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। আরও তথ্য জানতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement