IIMC Recruitment 2023

অধ্যাপনার সুযোগ রয়েছে আইআইএমসিতে, কী ভাবে আবেদন করবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন তথা আইআইএমসি-এর ঢেঙ্কানল ক্যাম্পাসে অ্যাকাডেমিক কাম টিচিং অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১২:৩৮
IIMC Dhenkanal.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন তথা আইআইএমসি, ঢেঙ্কানল। ছবি: সংগৃহীত

সাংবাদিকতা এবং গণজ্ঞাপনে স্নাতকোত্তর ডিগ্রিধারীদের জন্য সুখবর। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন তথা আইআইএমসি-এর ঢেঙ্কানল ক্যাম্পাসে প্রয়োজন অ্যাকাডেমিক কাম টিচিং অ্যাসোসিয়েট। এই পদে অনূর্ধ্ব ৪০ বছর বয়সি ব্যক্তিরা আবেদন জানাতে পারবেন।

Advertisement

এর পাশাপাশি, যাঁদের সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি কিংবা ইংরেজি সাংবাদিকতায় পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা রয়েছে, তাঁরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। তবে উভয়ক্ষেত্রেই ইংরেজি এবং ওড়িয়া ভাষায় সাবলীল হওয়া প্রয়োজন। প্রার্থীদের স্নাতকোত্তর ডিগ্রিতে ন্যুনতম ৫৫ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য ন্যূনতম ৩ বছর শিক্ষকতা এবং মিডিয়াতে কাজ করার অভিজ্ঞতা প্রয়োজন। একইসঙ্গে প্রার্থীদের ইউজিসি-র ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নির্বাচিত প্রার্থীকে মাসিক ৩৫ হাজার টাকা বেতন দেওয়া হবে।

উল্লিখিত পদে অনলাইনে ইমেল মারফত আবেদনপত্র জমা নেওয়া হবে। আবেদনের শেষ দিন ২৭ অক্টোবর, ২০২৩। নিয়োগ সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রার্থীদের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement