University of Hyderabad Recruitment

অধ্যাপক ও সহকারী অধ্যাপক নিয়োগ করবে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়, কোন কোন বিভাগে?

১,৪৪,২০০ টাকা থেকে ২,১৮,২০০ টাকার মধ্যে বেতন হবে প্রফেসর পদে। অ্যাসোসিয়েট প্রফেসররা প্রতি মাসে বেতন পাবেন ১,৩১,৪০০ টাকা থেকে ২,১৭,১০০ টাকার মধ্যে। অ্যাসিসট্যান্ট প্রফেসরের বেতন হবে ৫৭,৭০০ টাকা থেকে ১,৮২,৪০০ টাকার মধ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৩:০৮
University of Hyderabad

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

অধ্যাপনার সুযোগ দিচ্ছে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

প্রফেসর, অ্যাসিসট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগ করবে এই বিশ্ববিদ্যালয়। ১৪ জন প্রফেসর, ১১জন অ্যাসোসিয়েট প্রফেসর এবং ৫জন অ্যাসিসট্যান্ট প্রফেসর নেওয়া হবে। অর্থাৎ সব মিলিয়ে ৩০টি শূন্যপদ রয়েছে। সায়েন্স, হিউম্যানিটিজ়, সোশ্যাল সায়েন্স এবং আর্টস অ্যান্ড কমিউনিকেশন বিভাগে নিয়োগ করা হবে। ১,৪৪,২০০ টাকা থেকে ২,১৮,২০০ টাকার মধ্যে বেতন হবে প্রফেসর পদে। অ্যাসোসিয়েট প্রফেসররা প্রতি মাসে বেতন পাবেন ১,৩১,৪০০ টাকা থেকে ২,১৭,১০০ টাকার মধ্যে। অ্যাসিসট্যান্ট প্রফেসরের বেতন হবে ৫৭,৭০০ টাকা থেকে ১,৮২,৪০০ টাকার মধ্যে। সব ক’টি পদেই আবেদন করতে হলে প্রার্থীর বয়স ৬৫ বছরের মধ্যে হতে হবে। প্রতিটি পদে আবেদনের প্রয়োজনীয় যোগ্যতা আলাদা, সেগুলি জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। অনলাইনে আবেদনপত্র জমা দেওয়া পর সেই আবেদনপত্র বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় সরাসরি জমা দিতে হবে। ৩১ জানুয়ারি আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement