St. Xaviers University Recruitment 2024

বিকম ডিগ্রি রয়েছে? চাকরির সুযোগ মিলবে নিউটাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে

শুরুর দিকে তাঁদের বেতনের পরিমাণ হবে ২২,৬০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা, মহার্ঘ ভাতা এবং মেডিক্যাল খাতেও অতিরিক্ত ভাতা মিলবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৬:৩৪
St. Xavier\\\\\\\'s University, Kolkata

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়, কলকাতা। সংগৃহীত ছবি।

কমার্সে স্নাতক হলে এ বার চাকরির সুযোগ মিলতে পারে নিউটাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে। কিছু দিন আগে সে কথা জানিয়ে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে শিক্ষাকর্মীর একটি পদে নিয়োগ হবে। এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন করতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

বিজ্ঞপ্তি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ে অ্যাকাউন্টস অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদের বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। এই পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। নিয়োগের পর প্রথম দু’বছর ‘প্রবেশন’-এ রাখা হবে কর্মীদের। শুরুর দিকে তাঁদের বেতনের পরিমাণ হবে ২২,৬০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা, মহার্ঘ ভাতা এবং মেডিক্যাল খাতেও অতিরিক্ত ভাতা মিলবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিকম (অনার্স) ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, দু’বছর অ্যাকাউন্টস অ্যাসিসট্যান্ট বা সমতুল পদে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। যাঁদের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সির ইন্টার অথবা কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্সি পাশের যোগ্যতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট পদে কাজের জন্য অন্যান্য বিষয়ে দক্ষতারও প্রয়োজন, যা মূল বিজ্ঞপ্তিতে সবিস্তার জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। এর পর জমা দেওয়া আবেদনপত্রের প্রিন্ট আউট এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে দিতে হবে। অনলাইন এবং অফলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে ৩ জুন এবং ৫ জুন। এর পর সংশ্লিষ্ট পদে লিখিত পরীক্ষা, দক্ষতা পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement