Shyama Prasad Mukherjee Port Recruitment

ইঞ্জিনিয়ারদের জন্য কর্মখালি শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে, শূন্যপদ ক’টি?

এই পদে নিয়োগ হবে লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২০
Shyama Prasad Mukherjee Port

প্রতীকী চিত্র।

ইঞ্জিনিয়ারদের জন্য কাজের সু্যোগ রয়েছে শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্ট (পূর্বতন কলকাতা পোর্ট ট্রাস্ট)-এ। পোর্টের হলদিয়া ডক কমপ্লেক্সের আই অ্যান্ড সিএফ বিভাগে নিয়োগ করা হবে তাঁদের। সেই মর্মে খুব সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের ওয়েবসাইটে। সমস্ত নিয়োগই চুক্তির ভিত্তিতে হবে। এর জন্য আবেদন করা যাবে অফলাইনে।

Advertisement

পোর্টে সিভিল ইঞ্জিনিয়ারিং শাখায় জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিয়োগ হবে। যার জন্য ঘোষিত শূন্যপদ রয়েছে পাঁচটি। যা পরিবর্তনসাপেক্ষ। কেবল মাত্র অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরাই এই পদে আবেদনের যোগ্য। প্রার্থীদের তিন বছরের জন্য চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ করা হবে। নিযুক্তরা হলদিয়া ডক কমপ্লেক্সের যাবতীয় সিভিল ইঞ্জিনিয়ারিং সংক্রান্ত প্রকল্পের বাস্তবায়ন এবং ব্যবস্থাপনা এবং ডক কমপ্লেক্সের পরিকাঠামো রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকবেন। নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ৪০,৫০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের মাধ্যমিক পাশের পর এলসিই ডিপ্লোমা বা ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, সিভিল ইঞ্জিনিয়ারিং সংক্রান্ত কাজে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকাও জরুরি।

এই পদে নিয়োগ হবে লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে। তার আগে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৬ অক্টোবর। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের পোর্টের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement