NIELIT Recruitment 2023

এনআইইএলআইটিতে বিভিন্ন পদে চলছে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগের বিজ্ঞপ্তি অনুযায়ী, কম্পিউটার অপারেটর, ডেটা এন্ট্রি অপারেটর, ক্লার্ক / জুনিয়র অফিস অ্যাসিস্ট্যান্ট, অ্যাকাউন্ট্যান্ট, স্যানিটারি সুপারভাইজ়ারস, জুনিয়র ইঞ্জিনিয়ার, স্টেট কো-অর্ডিনেটর এবং আরবান প্ল্যানার পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩৮
Govt officer is working on office

প্রতীকী ছবি।

কম্পিউটার সায়েন্সের বিভিন্ন শাখায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজির তরফে এমন প্রার্থীদের বিভিন্ন পদে নিয়োগ করা হবে। ওয়াক ইন ইন্টারভিউ কিংবা স্কিল টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

কম্পিউটার সায়েন্স, কম্পিউটার অ্যাপ্লিকেশনের স্নাতক ডিগ্রি কিংবা ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের কম্পিউটার অপারেটর, ডেটা এন্ট্রি অপারেটর, ক্লার্ক / জুনিয়র অফিস অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। অ্যাকাউন্ট্যান্ট পদে বাণিজ্য শাখায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

স্যানিটারি সুপারভাইজ়ারস পদে স্যানিটেশন বিষয়ে ডিপ্লোমা কিংবা এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট, এডুকেশন, হেল্থ স্যানিটারি ইন্সপেক্টর অথবা সমতুল্য কোনও বিষয়ে ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের জুনিয়র ইঞ্জিনিয়ার পদে আবেদন গ্রহণ করা হবে। স্টেট কো-অর্ডিনেটর পদে সোশ্যাল ওয়ার্ক, পাবলিক পলিসি, বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন, সমাজবিদ্যা কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। এই ক্ষেত্রে আবেদনকারীদের বয়স ২১ থেকে ৩৫ হওয়া প্রয়োজন।

আরবান প্ল্যানার পদে আঞ্চলিক ভাষায় সাবলীল প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের ওয়াটার সাপ্লাই বিভাগে অন্তত ছয় বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। কেন্দ্রীয় সংস্থায় কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদেরই আবেদন গ্রহণ করা হবে।

উল্লিখিত পদে চাহিদা এবং অভিজ্ঞতার নিরিখে ১২ হাজার টাকা থেকে ৬২ হাজার টাকা পর্যন্ত সাম্মানিক দেওয়া হবে। ২১, ২২ এবং ২৬ সেপ্টেম্বর বেলা ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ইন্টারভিউ কিংবা স্কিল টেস্ট নেওয়া হবে। নাম নথিভুক্ত করার জন্য ৫০০ টাকা রেজিস্ট্রেশন ফি হিসাবে জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

আরও পড়ুন
Advertisement