Graphic Designer Govt Jobs

কেন্দ্রীয় সংস্থায় গ্রাফিক ডিজ়াইনার এবং ডিটিপি অপারেটর প্রয়োজন, মাসিক বেতন কত?

চুক্তির নিরিখে গ্রাফিক ডিজ়াইনার এবং ডিটিপি অপারেটর হিসাবে কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ দেওয়া হবে। তাঁদের পিএসি এবং পিএবি অনুমোদিত কর্মসূচিতে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১২:৫৩
Graphic Designer.

প্রতীকী চিত্র।

গ্রাফিক ডিজ়াইনে স্নাতক ব্যক্তিরা কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ পাবেন। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ে কর্মখালি। ওই সংস্থার প্ল্যানিং অ্যান্ড মনিটরিং ডিভিশনের পিএসি এবং পিএবি অনুমোদিত কর্মসূচিতে গ্রাফিক ডিজ়াইনার এবং ডিটিপি অপারেটর হিসাবে কাজ করতে হবে। তবে কত জনকে উল্লিখিত পদে নিয়োগ করা হবে, সেই বিষয়ে কোনও তথ্য বিজ্ঞপ্তিতে নেই।

Advertisement

গ্রাফিক ডিজ়াইনার পদে অ্যানিমেশন, অ্যাপ্লায়েড আর্টস কিংবা ডিজ়াইনে স্নাতকরাও আবেদন জানাতে পারবেন। এই পদে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা আছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। প্রতি মাসে পারিশ্রমিক ৩৫ হাজার টাকা। আগ্রহীদের বয়স ৪৫ বছরের কম হতে হবে।

ডিটিপি অপারেটর হিসাবে যে কোনও বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। এর জন্য স্নাতক স্তরে অন্তত ৫৫ শতাংশ নম্বর থাকা প্রয়োজন। পাশাপাশি, আগ্রহীদের ডেস্কটপ পাবলিশিং-এ ডিপ্লোমা থাকা বাঞ্ছনীয়। এ ছাড়াও ওই বিষয়ে সার্টিফিকেট কোর্স করে থাকলে আবেদন গ্রহণ করা হবে। হিন্দি, ইংরেজি-সহ উর্দু, সংস্কৃত টাইপ করার দক্ষতা থাকা প্রয়োজন। বয়স ৪৫ বছরের কম হতে হবে। মাসিক পারিশ্রমিক ২৯ হাজার টাকা।

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। সঙ্গে পাঠাতে হবে জীবনপঞ্জি-সহ অন্যান্য গুরুত্বপূর্ণ নথি। আবেদন গ্রহণ করা হবে ১৪ জুন পর্যন্ত। এ বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement