Govt Job Recruitment 2023

ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করতে চলছে ন্যাশনাল বুক ট্রাস্ট, কোন পদের জন্য?

প্রতি মাসে ৩০ থেকে ৪৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। ৪৫ বছরের মধ্যে বয়স হওয়া দরকার আবেদনকারীর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৬:১৬
National Book Trust India

ন্যাশনাল বুক ট্রাস্ট, ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

ন্যাশনাল বুক ট্রাস্ট, ইন্ডিয়ায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে ট্রাস্টের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

এডিটোরিয়াল অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। ইংরেজি ভাষার জন্য এই পদে নেওয়া হবে কর্মী। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে তিন মাসের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ৩০ থেকে ৪৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে। ইংরাজি ভাষার উপর দক্ষতা থাকা চাই। পাশাপাশি, প্রুফ রিডিং, এডিটিং, ট্রানস্লেশন, কনটেন্ট ডেভেলপমেন্ট-এর মতন কাজে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা থাকা চাই। কম্পিউটারের পেজ মেকার, এক্সেল-সহ অন্যান্য সফটওয়্যারে দক্ষতা থাকতে হবে। ৪৫ বছরের মধ্যে বয়স হওয়া দরকার আবেদনকারীর। যদি কারোর সংশ্লিষ্ট ভাষায় স্নাতকোত্তরের যোগ্যতা থাকে, তাঁকে অগ্রাধিকার দেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে প্রার্থী। ১৬ এবং ১৭ অগস্ট বেলা আড়াইটে থেকে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত ইন্টারভিউ হবে। ইচ্ছুক প্রার্থীদের ওই দিন বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে ইন্টারভিউয়ের জন্য। তবে, তার আগে আবেদনপত্র সংগ্রহ করা দরকার। তার জন্য ন্যাশনাল বুক ট্রাস্ট, ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। ইন্টারভিউয়ের দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ন্যাশনাল বুক ট্রাস্ট, ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

আরও পড়ুন
Advertisement