Murshidabad University Recruitment 2024

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের মাধ্যমে শিক্ষক নিয়োগ, কোন বিভাগের জন্য?

প্রতি সিমেস্টারের জন্য প্রতি মাসে তাঁদের সর্বাধিক ২০টি ক্লাস নিতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৪
Murshidabad University

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

মুর্শিদাবাদ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ। বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি এমনটা জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। তাতে জানানো হয়েছে, প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অতিথি শিক্ষক পদে নিয়োগ হবে। তবে বিজ্ঞপ্তিতে শূন্যপদের বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। বিশ্ববিদ্যালয়ের সাঁওতালি বিভাগের জন্য নিয়োগ করা হবে অতিথি শিক্ষকদের। নিযুক্তদের ক্লাস পিছু ৫০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। প্রতি সিমেস্টারের জন্য প্রতি মাসে তাঁদের সর্বাধিক ২০টি ক্লাস নিতে হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনের প্রার্থীদের সাঁওতালিতে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, উত্তীর্ণ হতে হবে নেট/ সেট-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষাতেও। তবে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে।

আগামী ১২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি এবং অন্যান্য নথি নিয়ে দুপুর ১২টার মধ্যে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement