JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের জিওলজিক্যাল সায়েন্সেস বিভাগে গবেষণার সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্তদের মাসিক ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৬:২৬
Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের জিওলজিক্যাল সায়েন্সেস বিভাগে গবেষণার সুযোগ রয়েছে। একটি কেন্দ্রীয় প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা এর জন্য অনলাইনেই আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে গবেষণার জন্য নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হলে প্রকল্পে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া মিলবে বাড়িভাড়া বাবদ ভাতাও।

গবেষণা প্রকল্পটি কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর অর্থপুষ্ট। প্রকল্পটির নাম— ‘আন্ডারস্ট্যান্ডিং দ্য প্যালিও-অক্সিজেনিক কন্ডিশন অফ দ্য চিলিকা লেগুন ইউজ়িং পোর প্যাটার্ন স্টাডি অফ বেন্থিক ফোরামিনিফেরা’।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের জিওলজি/ অ্যাপ্ল্যায়েড জিওলজি/ আর্থ সায়েন্সে ফার্স্ট ক্লাস বা সমতুল গ্রেড নিয়ে এমএসসি পাশ করতে হবে। সঙ্গে সিএসআইআর নেট (এলএস) বা গেট উত্তীর্ণও হতে হবে। যাঁদের মাইক্রোপ্যালিয়েন্টোলজিতে স্পেশালাইজেশন থাকবে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য প্রথমে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকা দিয়ে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। এর পর পূরণ করা আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ অক্টোবর। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ তাঁদের ইমেল মারফত জানিয়ে দেওয়া হবে। নিয়োগের বিষয়ে আরও তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement