IRCON Recruitment 2023

ইরকন ইন্টারন্যাশনালে লাইব্রেরি সায়েন্সের পড়ুয়াদের কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তির বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। সঙ্গে বিভিন্ন খাতে ভাতা এবং অন্যান্য সুযোগসুবিধাও মিলবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৭:৩৪
Ircon International

ইরকন ইন্টারন্যাশনাল সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা ইরকন ইন্টারন্যাশনাল লিমিটেডে কর্মখালি। লাইব্রেরি সায়েন্স নিয়ে যাঁদের পড়াশোনা, তাঁদের জন্যই এই সুযোগ। সম্প্রতি সংস্থার তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের এর জন্য ডাকযোগে আবেদন করতে হবে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার/ লাইব্রেরি পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির পোস্টিং হবে সংস্থার দিল্লির অফিসে। তবে সংস্থার সিদ্ধান্ত অনুযায়ী দেশের যে কোনও শহরেই এর পর পোস্টিং দেওয়া হতে পারে। আবেদনের জন্য প্রার্থীদের জন্য নির্ধারিত বয়ঃসীমা ৩০ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। সঙ্গে বিভিন্ন খাতে ভাতা এবং অন্যান্য সুযোগসুবিধাও মিলবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। স্নাতকের পর কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি সায়েন্সে এক বছরের কোর্সে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকাও জরুরি। যাঁদের লাইব্রেরি সায়েন্সে মাস্টার্স এবং কোনও নামী সংস্থা/ প্রতিষ্ঠানের লাইব্রেরিতে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে। আবেদনের জন্য জেনারেল এবং ওবিসি ক্যাটাগরিভুক্তদের ১০০০ টাকা জমা দিতে হলেও বাকিদের কোনও অর্থ জমা দিতে হবে না। আবেদনের শেষ দিন আগামী ১ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement