WB Health Recruitment 2024

কলকাতার আয়ুর্বেদ হাসপাতালে অধ্যক্ষ পদে কর্মখালি, আবেদন করবেন কী ভাবে?

ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চ অ্যাট শ্যামাদাস বৈদ্য শাস্ত্রপীঠের অধ্যক্ষ পদে নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৬:০৫
IPGAER Shyamadas Vaidya Shastra Pith.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চ অ্যাট শ্যামাদাস বৈদ্য শাস্ত্রপীঠ। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি হাসপাতালে চাকরির সুযোগ। এই মর্মে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চ অ্যাট শ্যামাদাস বৈদ্য শাস্ত্রপীঠে অধ্যক্ষ পদে কর্মখালি রয়েছে।

Advertisement

আবেদনকারীদের আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকা আবশ্যক। ইন্ডিয়ান মেডিসিন সেন্ট্রাল কাউন্সিল অ্যাক্ট অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ওই ডিগ্রি কোর্সের পড়াশোনা সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিদের আবেদনই গ্রহণ করা হবে। তবে ডক্টরাল ইন আয়ুর্বেদ সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই সঙ্গে পদপ্রার্থীদের অন্তত ১০ বছরের পেশাদারি অভিজ্ঞতা প্রয়োজন। এর মধ্যে পাঁচ বছর অধ্যাপক হিসাবে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

আবেদনকারীদের বয়স ৫৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। অনলাইনে আবেদন পেশ করার পাশাপাশি, ২১০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে উল্লিখিত পদের জন্য প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি পাঠাতে হবে।

আবেদন জমা দিতে হবে ওয়েস্ট বেঙ্গল হেল্‌থ রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটের নির্দিষ্ট পোর্টালে। পোর্টাল চালু থাকবে ২৯ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। ইন্টারভিউয়ের জন্য বাছাই করা প্রার্থীদের সঙ্গে প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে প্রার্থীদের সংশ্লিষ্ট বিভাগের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement