ICAR CIFRI Recruitment 2023

ব্যারাকপুরের সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ়ে গবেষণার সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৭:০৯
ICAR-CIFRI

সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউট (সিআইএফআরআই)। সংগৃহীত ছবি।

ব্যারাকপুরের সেন্ট্রাল ইনল্যান্ড ফিশারিজ় রিসার্চ ইনস্টিটিউট (সিআইএফআরআই)-এ একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবার সেই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইকার) অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

সংশ্লিষ্ট কেন্দ্রীয় প্রতিষ্ঠানে যে গবেষণা প্রকল্পের কাজ হবে, সেটি হল— ‘ইমপ্রুভিং লাইভলিহুড অফ ট্রাইবাল কমিউনিটিজ় থ্রু স্ক্যাম্পি ফিশারিজ় এনহ্যান্সমেন্ট টেকনোলজিস ইন আন্ডার-ইউটিলাইজ়ড রিজ়ারভয়ার রিসোর্সেস অফ ঝাড়খণ্ড’।

প্রকল্পে নিয়োগ হবে ইয়ং প্রফেশনাল-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে পরের বছরের ৩১ মার্চ পর্যন্ত। প্রকল্পে আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৪৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণার অভিজ্ঞতা থাকা প্রয়োজন, যা মূল বিজ্ঞপ্তিতে সবিস্তার জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৯ ডিসেম্বর। এর পর প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২৪ ডিসেম্বর সকাল ১১টায়। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement