NABARD Recruitment 2024

ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টে কর্মখালি, শূন্যপদ ক’টি?

সংস্থার ব্যাঙ্কার্স ইনস্টিটিউট অফ রুরাল ডেভেলপমেন্টে রিসার্চ অফিসার প্রয়োজন। তাঁদের বয়স ৪৫ বছরের মধ্যে হতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৩:৩৯
Govt job employee.

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থায় কর্মখালি। এই মর্মে ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, সংস্থার ব্যাঙ্কার্স ইনস্টিটিউট অফ রুরাল ডেভেলপমেন্টে রিসার্চ অফিসার প্রয়োজন। শূন্যপদ দু’টি।

Advertisement

স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অর্থনীতি, ডেভেলপমেন্ট স্টাডিজ়, ডেটা সায়েন্স কিংবা রাশিবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের উল্লিখিত পদে কাজের সুযোগ দেওয়া হবে। তবে তাঁদের অন্তত দু’বছর ফিনান্স কিংবা ডেভেলপমেন্ট স্টাডিজ় বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিযুক্ত ব্যক্তিদের দু’বছরের জন্য প্রাথমিক ভাবে ওই পদে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। তবে কাজের নিরিখে পরবর্তীকালে ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে। প্রার্থীদের রাইটিং এবিলিটি টেস্ট, ডেটা অ্যানালিসিস অ্যান্ড ভিস্যুয়ালাইজ়েশন অ্যাসেসমেন্ট, পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন এবং পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিরা ১ লক্ষ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন।

ইমেল মারফত প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনমূল্য হিসাবে ৫৯০ টাকা পাঠাতে হবে। ৩০ এপ্রিল পর্যন্ত সংশ্লিষ্ট পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। নিয়োগ পদ্ধতি সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement