CSIR vacancies 2024

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চে কর্মখালি, কারা আবেদন করবেন?

কেন্দ্রীয় সংস্থার তরফে চুক্তির ভিত্তিতে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১৩:১৬
Council of Scientific & Industrial Research.

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)। ছবি: সংগৃহীত।

স্নাতকদের কাজের সুযোগ দেবে কেন্দ্রীয় সংস্থা। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের বিভিন্ন কেন্দ্রে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। মোট শূন্যপদ ২৬।

Advertisement

সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে ইনফরমেশন টেকনোলজি, কম্পিউটার সায়েন্স, আয়ুর্বেদ, উনানি কিংবা সমতুল বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে।

লিখিত পরীক্ষার মাধ্যমে সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। পরীক্ষায় উত্তীর্ণদের দিল্লি, হায়দরাবাদ, শ্রীনগর, জম্মু, চেন্নাই, লেহ-লাদাখ, পালামপুর কেন্দ্রে কাজ করতে হবে। আবেদনকারীদের বয়স ৪০ বছরের বেশি হওয়া যাবে না।

পদের নিরিখে নিযুক্তরা প্রতি মাসে ২৫ হাজার টাকা থেকে ৪২ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন। আগ্রহীদের আগামী ১৮ জুনের মধ্যে অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। কী ভাবে আবেদন গ্রহণ করা হবে, সেই বিষয়ে বিশদে জেনে নিতে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement