CSIR NEERI Recruitment 2024

ন্যাশনাল এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটে প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের অধীনস্থ সংস্থার গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। তাতে নিযুক্ত ব্যক্তিকে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৬:২৭
National Environment Engineering Research Institute.

ন্যাশনাল এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের অধীনে কাজের সুযোগ। এই মর্মে ন্যাশনাল এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউটের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিদের আবেদন প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে গ্রহণ করা হবে। মোট এক জনকেই ওই কাজের জন্য বেছে নেওয়া হবে।

Advertisement

ওই কাজের জন্য সিভিল কিংবা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তির আবেদন গ্রহণ করা হবে। তাঁকে বায়ু, জল, মাটি, ওয়েস্ট ওয়াটার পরীক্ষা করে তার রিপোর্ট লিখতে হবে। পাশাপাশি, স্থানীয় ভাষায় সাবলীল হতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

চুক্তির নিরিখে ওই কাজে নিযুক্তকে বহাল রাখা হবে। মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক ধার্য করা হয়েছে। তবে নেট উত্তীর্ণ হননি, এমন কোনও ব্যক্তি উল্লিখিত বিভাগে কাজের সুযোগ পেলে তাঁকে ২৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহীদের ২২ জুলাইয়ের আগে আবেদনপত্র জমা দিতে হবে। ইমেল মারফত ওই আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের নথিও পাঠানো আবশ্যক। এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement