Bankura University Recruitment 2023

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ, কোন বিভাগে, কোন পদে নিয়োগ?

নিযুক্ত ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই সাম্মানিক দেওয়া হবে প্রতি মাসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৮:১৬
Bankura University

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

জার্নালিজম এবং মাস কমিউনিকেশন নিয়ে পড়ার পর সকলেই যে সাংবাদিকতাকে পেশা বেছে নেন, এমন নয়। অনেকেরই ইচ্ছে থাকে কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতারও। আর তাঁদের জন্যই কাজের সুযোগ রয়েছে বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তির ভিত্তিতে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে এই পদে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম এবং মাস কমিউনিকেশন বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে কনট্র্যাক্টচুয়াল বা চুক্তিভিত্তিক শিক্ষক পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য প্রয়োজনীয় বয়ঃসীমার বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি। নিযুক্ত ব্যক্তিকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই সাম্মানিক দেওয়া হবে প্রতি মাসে।

আবেদন জানানোর জন্য প্রার্থীদের জার্নালিজম এবং মাস কমিউনিকেশনে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা জরুরি। থাকতে হবে নেট/ সেট পাশের শংসাপত্রও।

এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ১৬ অক্টোবর সকাল সাড়ে ১১টা থেকে। এর জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক বিল্ডিংয়ে সকাল ১১টার মধ্যে উপস্থিত হতে হবে। সঙ্গে রাখতে হবে সমস্ত প্রয়োজনীয় নথিও। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ঢুকে ‘রিক্রুটমেন্ট’ বিভাগে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement