AIIMS Kalyani Recruitment 2023

এমস কল্যাণীতে বিভিন্ন পদে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

বাছাই প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তার আগে আগ্রহীদের অনলাইনে সমস্ত নথি-সহ পদগুলিতে আবেদন জানাতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৯
AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ বিভিন্ন পদে প্রার্থী নিয়োগ করা হবে। নন ফ্যাকাল্টি গ্রুপ ‘এ’-র নানা পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। বৃহস্পতিবার সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট নার্সিং সুপারিন্টেন্ডেন্ট, ব্লাড ট্রান্সফিউশন অফিসার, চাইল্ড সাইকোলজিস্ট, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট এবং টিউটর/ ক্লিনিক্যাল ইনস্ট্রাক্টর ইন নার্সিং পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৩। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের প্রথম দু’বছর প্রবেশনে রাখা হবে। পদ্গুলির মাসিক বেতনের বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

চাইল্ড সাইকোলজিস্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের সাইকোলজিতে এমএ বা এমএসি ডিগ্রির পাশাপাশি ক্লিনিক্যাল সাইকোলজিতে এমফিল ডিগ্রি থাকতে হবে। এর পর ন্যূনতম দু’বছর চাইল্ড অ্যান্ড অ্যাডোলেসেন্স মেন্টাল হেলথ নিয়ে পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি। ক্লিনিক্যাল সাইকোলজিতে পিএইচডি থাকলে প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

বাছাই প্রার্থীদের নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তার আগে আগ্রহীদের অনলাইনে সমস্ত নথি-সহ পদগুলিতে আবেদন জানাতে হবে। অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনের জন্য জমা দিতে হবে যথাক্রমে ১৫০০ টাকা এবং ৭৫০ টাকা। বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদের আবেদন জানাতে কোনও অর্থ জমা দেওয়ার প্রয়োজন নেই। অনলাইনে আবেদনের শেষ দিন ১৪ অক্টোবর। এর পর জমা দেওয়া আবেদনপত্র এবং অন্যান্য নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। নথি পাঠানোর শেষ দিন ২৯ অক্টোবর। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্যের জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement