Lok Sabha Election 2024

বিজেপি কর্মীর বাড়িতে ঢুকে বাইকে আগুন, অভিযুক্ত তৃণমূল

বিজেপির ওই কর্মীর নাম তারক দাস। এ বারের লোকসভা নির্বাচনে কলকাতা উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী তাপস রায়ের পোলিং এজেন্টও তিনি। বিজেপির ওই কর্মীর অভিযোগ, হামলা চালিয়েছে ‘তৃণমূল-আশ্রিত’ দুষ্কৃতীরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ০৬:৩৫

—প্রতীকী চিত্র।

রাতের অন্ধকারে এক বিজেপি কর্মীর বাড়িতে ঢুকে মোটরবাইক ও স্কুটার জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে টালা থানা এলাকার বীরপাড়ায়। বিজেপির ওই কর্মীর অভিযোগ, হামলা চালিয়েছে ‘তৃণমূল-আশ্রিত’ দুষ্কৃতীরা। তাঁর লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে টালা থানার পুলিশ।

Advertisement

বিজেপির ওই কর্মীর নাম তারক দাস। এ বারের লোকসভা নির্বাচনে কলকাতা উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী তাপস রায়ের পোলিং এজেন্টও তিনি। তারক জানান, মঙ্গলবার রাতে প্রচার শেষে বাড়িতে ফিরে বাড়ির সামনে বাইক রেখেছিলেন তিনি। পাশেই ছিল তাঁর ভাইয়ের স্কুটার। রাতে খাওয়াদাওয়া সেরে ঘুমিয়ে পড়েন সকলে। রাত আড়াইটে নাগাদ তাঁদের স্কুটারে ও বাইকে কেউ বা কারা আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। বাইক ও স্কুটার দু’টি জ্বলতে থাকে। বিষয়টি টের পেয়ে ঘরের বাইরে বেরিয়ে আসেন সকলে। কোনও মতে আগুন নেভানো হয়। তবে, তার আগেই বাইক ও স্কুটার ভস্মীভূত হয়ে যায়। বুধবার তারক বলেন, ‘‘আশপাশে একাধিক বাইক রয়েছে। কোনও বাইকে আগুন লাগানো হয়নি। পরিকল্পনা করে আমার আর ভাইয়ের বাইক ও স্কুটারে আগুন লাগানো হয়েছে। আমি পোলিং এজেন্ট হওয়ায় ভয় দেখাতেই এই হামলা।’’

এ বারই প্রথম নয়, ২০২১ সালের নির্বাচনের পরেও তাঁর উপরে হামলা হয়েছিল বলে দাবি তারকের। ভোট-পরবর্তী হিংসার জেরে তিনি তিন মাস ঘরছাড়া ছিলেন বলেও দাবি ওই বিজেপি কর্মীর। তৃণমূল অবশ্য বাইক পোড়ানোর অভিযোগ অস্বীকার করেছে। বীরপাড়া কলকাতা পুরসভার তিন নম্বর ওয়ার্ডের অন্তর্গত। ওই ওয়ার্ডের তৃণমূল পুরপ্রতিনিধি দেবিকা চক্রবর্তী বলেন, ‘‘ওই যুবক বিজেপি কর্মী কি না, জানি না। তবে, এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।’’ ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement