Lok Sabha Election 2024

চার দিন ‘টাইম আউট’-এর পর ফের ময়দানে পাঠান, ‘স্ট্র্যাটেজিক’? কী জবাব তৃণমূল প্রার্থীর?

কান্দিতে প্রচারের পর কয়েক দিনের বিরতি নিয়েছিলেন তিনি। তার কারণ স্পষ্ট জানা যায়নি। শুক্রবার বহরমপুর লোকসভা কেন্দ্রে জোড়া কর্মসূচি ছিল ইউসুফ পাঠানের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ২২:০৬
Yusuf Pathan

ইউসুফ পাঠান। —ফাইল চিত্র।

মাঝে চার দিনের বিরতি ছিল। প্রচণ্ড গরমের মধ্যে আবার ভোটের প্রচার শুরু করলেন বহরমপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। শুক্রবার একাধিক কর্মসূচি ছিল তৃণমূল প্রার্থীর। নেতাদের সঙ্গে একান্ত বৈঠকও। বহরমপুরে ভাকুড়ি জুম্মা মসজিদে নমাজ পড়ার পর মসজিদ চত্বরেই জনসংযোগ করে নেন তিনি। শুক্রবার বহরমপুরেই জোড়া কর্মসূচি ছিল পাঠানের।

Advertisement

দুপুরে জুম্মার নমাজে এলাকার বাসিন্দাদের সঙ্গে প্রার্থনায় অংশ নেন তৃণমূলের তারকা প্রার্থী। গত দুই শুক্রবার বহরমপুরের গোরাবাজার এবং বেলডাঙায় মসজিদে সাধারণ মানুষের সঙ্গে নমাজে অংশ নিয়েছিলেন তিনি। এই শুক্রবারেও তাই করলেন। ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার তথা তৃণমূল প্রার্থীকে দেখতে মসজিদ চত্বরে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ।

তবে গত রবিবার কান্দিতে প্রচারের পর কয়েক দিনের বিরতি নিয়েছিলেন। তার কারণ স্পষ্ট জানা যায়নি। নির্বাচনী প্রচারের এই বিরতি কি ক্রিকেটের ভাষায় ‘স্ট্র্যাটেজিক টাইম আউট’? পাঠানের জবাব, ‘‘সে রকম কিছু নয়। আজ প্রায় সাতটা কর্মসূচি রয়েছে।’’ শুক্রবার দুপুরে বহরমপুরে তৃণমূলের এসসি-এসটি সেলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন পাঠান। বিকেলে যোগ দেন শক্তিপুরের ইফতার পার্টিতে।

গত ১০ মার্চ ব্রিগেড সমাবেশ থেকে বহরমপুর কেন্দ্রে প্রার্থী হিসাবে পাঠানের নাম ঘোষণা করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার ১১ দিন পর ২১ মার্চ বহরমপুরে এসে পৌঁছোন পাঠান। তার পর থেকে টানা প্রচার চালাচ্ছেন। কর্মিসভা থেকে রোড শো— সবই করছেন। তৃণমূলের প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের বিদায়ী সাংসদ অধীর চৌধুরী। বিজেপি টিকিট দিয়েছে চিকিৎসক নির্মল সাহাকে। বহরমপুরে সব পক্ষই জোরদার প্রচার চালাচ্ছে। চার দিন বিরতির পর আবার ঝোড়ো প্রচার শুরু করলেন ‘পিঞ্চ হিটার’ পাঠান।

আরও পড়ুন
Advertisement