Lok Sabha Election 2024

বিক্ষুব্ধদের আন্দোলনে ‘দ্বন্দ্ব’ মেটার লক্ষণ নেই

বিজেপিতে দেবশ্রী ও বাসুদেবের ‘বিরোধী’ গোষ্ঠীর নেত্রী, দলের প্রাক্তন জেলা সহ-সভাপতি বীণা ঝা বলেন, “লোকসভা ভোটে দেবশ্রীর বদলে জেলার ভূমিপূত্র বা ভূমিকন্যাকে দলের প্রার্থী করার দাবিতে আন্দোলন চলছে।”

Advertisement
গৌর আচার্য 
রায়গঞ্জ শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ০৮:১৩
An image of BJP

শুনসান রায়গঞ্জে বিজেপি জেলা কার্যালয়। সোমবার। —নিজস্ব চিত্র।

এ বারের লোকসভা ভোটের বিজেপির প্রথম দফার প্রার্থী-তালিকা প্রকাশিত হয়েছে শনিবার। কিন্তু ওই তালিকায় রায়গঞ্জ কেন্দ্রে দলের প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। ওই ঘটনার পর থেকে রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী এবং দলের জেলা সভাপতি বাসুদেব সরকারের অনুগামী বিজেপির নেতা-কর্মীদের রায়গঞ্জের জেলা কার্যালয়ে দেখা যাচ্ছে না। সোমবারও দিনভর বিজেপির জেলার নয়টি ব্লকের কার্যালয় শুনশান ছিল।

Advertisement

বিজেপি সূত্রে দাবি, এ বারের লোকসভা ভোটে রায়গঞ্জে দেবশ্রীকে প্রার্থী করা হবে কি না, সে প্রশ্নে দলের অন্দরে ‘শোরগোল’ শুরু হয়েছে। এ বারের লোকসভা ভোটে রায়গঞ্জে কলকাতার বাসিন্দা দেবশ্রীর বদলে জেলার ভূমিপূত্র বা কন্যাকে দলের প্রার্থী করার দাবিতে দীর্ঘ দিন ধরে আন্দোলন করছেন দলের অন্দরে দেবশ্রী ও বাসুদেবের ‘বিরোধী’ গোষ্ঠীর নেতা-কর্মীরা। বিক্ষুব্ধেরা গত পাঁচ বছরে রায়গঞ্জ কেন্দ্রে বেশির ভাগ সময়ে দেবশ্রীর ‘অনুপস্থিতি’, তাঁকে নিয়ে দলে দ্বন্দ্ব-সহ নানা অভিযোগ তুলেছেন। তাতে এ বারের লোকসভা ভোটে বিজেপির শীর্ষ নেতৃত্ব দেবশ্রীকে রায়গঞ্জে প্রার্থী না-ও করতে পারেন বলে দলের অন্দরে আলোচনা চলছে। সেই সঙ্গে, লোকসভা ভোটে রায়গঞ্জ কেন্দ্রে দলের সম্ভাব্য প্রার্থী হিসেবে টলিউডের এক অভিনেত্রী ও দক্ষিণ দিনাজপুরের এক বিজেপি বিধায়কের নাম নিয়েও চর্চা শুরু হয়েছে। তবে তাতে বিজেপির ‘বিক্ষুব্ধদের’ আন্দোলন থামার নাম নেই।

বিজেপিতে দেবশ্রী ও বাসুদেবের ‘বিরোধী’ গোষ্ঠীর নেত্রী, দলের প্রাক্তন জেলা সহ-সভাপতি বীণা ঝা বলেন, “লোকসভা ভোটে দেবশ্রীর বদলে জেলার ভূমিপূত্র বা ভূমিকন্যাকে দলের প্রার্থী করার দাবিতে আন্দোলন চলছে। তাই, দেবশ্রীর বদলে বহিরাগত কাউকে রায়গঞ্জে ফের দলের প্রার্থী করা হলে, আমাদের আন্দোলন চলতে থাকবে। বিক্ষুব্ধেরা দলের বিরুদ্ধে গিয়ে প্রচার চালাবেন।” দেবশ্রীর দাবি, জেলার সাধারণ মানুষ রায়গঞ্জ কেন্দ্রে তাঁকে বিজেপির প্রার্থী হিসেবে দেখতে চান। তবে দেবশ্রী বলেন, “প্রার্থী নিয়ে দলের সিদ্ধান্তই চূড়ান্ত। দল আমাকে যা দায়িত্ব দেবে, তা পালন করব।” বিরোধী গোষ্ঠীর নেতা-নেত্রীদের দাবি প্রসঙ্গে দেবশ্রীর বক্তব্য, “দলের সঙ্গে যাঁদের সম্পর্ক নেই, তাঁদের কথার কোনও গুরুত্ব দিচ্ছি না।”

আরও পড়ুন
Advertisement