Lok Sabha Election 2024

কলকাতায় চলে এলেন প্রধানমন্ত্রী মোদী, রাত্রিবাস রাজভবনে, রবিতে তিন জেলায় চার জনসভা

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর নবম বারের জন্য রাজ্যে প্রচারে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার রাজ্যের চার জেলায় তিনটি জনসভা করবেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ২১:০৩
Narendra Modi reached Kolkata on Saturday evening

নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র

কলকাতায় পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার তিনি রাত্রিবাস করবেন রাজভবনে। রবিবার রাজ্যের তিন জেলায় চারটি জনসভা করবেন মোদী।

Advertisement

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর নবম বারের জন্য রাজ্যে প্রচারে এলেন মোদী। সোমবার দেশে এবং রাজ্যে চতুর্থ দফার নির্বাচন। তার আগের দিনই বাংলায় পর পর চারটি সভা করবেন মোদী। তাঁর প্রথম সভাটি হবে সকাল সাড়ে ১১টা নাগাদ, উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায়। সেখানে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিংহের হয়ে সভা করবেন তিনি। প্রধানমন্ত্রী দ্বিতীয় সভাটি করবেন চুঁচুড়ায়, হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের সমর্থনে। বিজেপি সূত্রে খবর, মোদীর দ্বিতীয় সভাটি হবে দুপুর ১টা নাগাদ।

চুঁচুড়ায় সভা করার পরেই দুপুর আড়াইটে নাগাদ প্রধানমন্ত্রীর তৃতীয় সভাটি শুরু হওয়ার কথা। এই সভাটি তিনি করবেন আরামবাগ লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুড়শুড়ায়, বিজেপি প্রার্থী অরূপকান্তি দিগরের সমর্থনে। প্রসঙ্গত, মোদীর সভার আগের দিনই হুগলিতে জনসভা করেছেন ‘দিদি’। শনিবার হুগলি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সপ্তগ্রাম বিধানসভার ডানলপ ময়দানে সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদীর চতুর্থ এবং দিনের শেষ সভাটি হবে হাওড়া জেলার সাঁকরাইলে। বিকেল ৪টে নাগাদ এই সভাস্থলে পৌঁছনোর কথা রয়েছে তাঁর। এই সভা থেকে হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে প্রচার করবেন তিনি। মোদী যে চার কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে প্রচার করবেন, সেই চার কেন্দ্রেই আগামী ২০ মে ভোটগ্রহণ।

ঝাড়খণ্ডে প্রচার কর্মসূচি সেরেই শনিবার সরাসরি কলকাতায় চলে এলেন মোদী। সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে তাঁর বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণ করে।

আরও পড়ুন
Advertisement