Lok Sabha Election 2024

বিজেপি নেতার গাড়ি থেকে লক্ষাধিক টাকা উদ্ধার করল পুলিশ! জলপাইগুড়ির পর শিলিগুড়ি, শোরগোল

সোমবার ঘোষপুকুর মোড়ে অভিযান চালায় পুলিশ। একটি গাড়ি থামিয়ে তল্লাশি চালাতেই প্রায় দেড় লক্ষ টাকা উদ্ধার হয়।ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ওই টাকা গোনা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ২০:৫১
Money

বিজেপি নেতার গাড়ি থেকে টাকা উদ্ধার। —নিজস্ব চিত্র।

জলপাইগুড়ির পর এ বার শিলিগুড়িতেও এক বিজেপি নেতার গাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় দেড় লক্ষ টাকা উদ্ধার করল পুলিশ। সোমবার শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ঘোষপুকুর এলাকায় ওই নগদ টাকা উদ্ধার করে পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন নির্বাচন কমিশনের আধিকারিকেরা। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে উদ্ধার হওয়া টাকা গোনা হয়। জানানো হয় প্রায় দেড় লক্ষ টাকা গাড়িতে নিয়ে ঘুরছিলেন ঘোষপুকুরের বিজেপির মণ্ডল সভাপতি সঞ্জয় সিংহ। তাঁর সঙ্গে ছিলেন বিজেপির পঞ্চায়েত সদস্য লক্ষ্মণ সিংহের ছেলে-সহ আরও দু’জন। তবে বাকিদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, নির্বাচনের সময় গ্রামে গ্রামে টাকা নিয়ে যাচ্ছিলেন কয়েক জন। গোপন সূত্রে পাওয়া ওই খবরের ভিত্তিতে সোমবার ঘোষপুকুর মোড়ে অভিযান চালায় পুলিশ। একটি গাড়ি থামিয়ে তল্লাশি চালাতেই প্রায় দেড় লক্ষ টাকা উদ্ধার হয়। পুলিশ জানায় নির্বাচনের সময় ওই পরিমাণ টাকা এক সঙ্গে নিয়ে চলার অনুমতি নেই নির্বাচন কমিশনের পক্ষ থেকে। অন্য দিকে, টাকা কোথা থেকে এলো বা কী কারণে তা নিয়ে যাওয়া হচ্ছিল, তার কোনও নথি এখনও মেলেনি। পুলিশের পক্ষ থেকে জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে।

তৃণমূলের অভিযোগ, এ ভাবে নির্বাচনের আগে গ্রামে গ্রামে টাকা বিলিয়ে ভোট জিততে চায়। দার্জিলিং জেলা তৃণমূলের মুখপাত্র বেদব্রত দত্ত কটাক্ষ করেন, ‘‘ভারতীয় জনতা পার্টি গোটা ভারতে স্বৈরতান্ত্রিক শাসন ব্যবস্থা কায়েম করার উদ্দেশে এগিয়ে চলেছে। বিজেপির মণ্ডল সভাপতির গাড়ি থেকে টাকা পাওয়া কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়।’’ তিনি আরও বলেন, ‘‘বাংলার বিভিন্ন প্রান্তে বিজেপির যত নেতা আছেন, তাঁরা এ ভাবেই আর্থিক কেলেঙ্কারির সঙ্গে যুক্ত। বিজেপি জেনেশুনে আইন ভঙ্গ করে। বিজেপির কাছে যে বিপুল পরিমাণ অবৈধ অর্থ সম্পদ রয়েছে, ভোটের আগে সেটা এ ভাবেই কাজে লাগায়। মানুষের অন্য কোনও উপকারে এঁরা আসেন না।’’

অন্য দিকে, বিজেপির দার্জিলিং জেলা সভাপতি (সমতল) অরুণ মণ্ডল এই ঘটনা প্রসঙ্গে বলেন, ‘‘দেড় লক্ষ টাকা কি বিলিয়ে দেওয়ার মতো? তৃণমূলের ঘরে ৫০ লক্ষ থেকে ৫০ কোটি টাকা পাওয়া যায়। বিজেপি নেতা উপার্জিত অর্থ নিয়ে কোনও প্রয়োজনে যাচ্ছিলেন। তাঁকে বলছে, ‘টাকা বিলোচ্ছে’! লক্ষ টাকা কোথায়, কাকে দেবে?’’

আরও পড়ুন
Advertisement