Lok Sabha Election 2024

গণতন্ত্রে ঔদ্ধত্য চলে না, প্রচারে বললেন অধীর

গোটা দেশে রাজ্য পরিযায়ী শ্রমিক জোগানের কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে। এ ছাড়া, সিএএ-এনআরসি নিয়েও তিনি সরব হয়েছেন।

Advertisement
বকুল দেবনাথ
কল্যাণী শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ০৮:৫১
সম্বর্ধনা দেওয়া হচ্ছে অধীররঞ্জন চৌধুরিকে। বৃহস্পতিবার কল্যাণীতে।

সম্বর্ধনা দেওয়া হচ্ছে অধীররঞ্জন চৌধুরিকে। বৃহস্পতিবার কল্যাণীতে। নিজস্ব চিত্র।

বনগাঁ কেন্দ্রে দলীয় প্রার্থীর সমর্থনে কল্যাণীতে পথসভা করতে এসে রাজ্য ও কেন্দ্র, দুই সরকারের বিরুদ্ধেই তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

Advertisement

বৃহস্পতিবার সন্ধ্যায় কল্যাণীর কাঁঠালতলা বাজারে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ বিশ্বাসের সমর্থনে ওই পথসভার আয়োজন করা হয়েছিল। সেখানে বক্তব্য রাখতে গিয়ে অধীর দাবি করেন, জাতীয় গণমাধ্যম আগে কংগ্রেস নিয়ে তেমন আলোচনা করত না। তৃণমূল-বিজেপি নিয়ে পড়ে থাকত। এখন গণমাধ্যমে চর্চার বিষয় কংগ্রেস ও বিরোধী জোট। কেন্দ্রে হাওয়া ঘুরছে এবং নরেন্দ্র মোদীর সরকার আর ফিরতে পারবে না বলেও তিনি দাবি করেন। অধীরের মতে, “রাজ্য ও কেন্দ্র দুই সরকারেরই ঔদ্ধত্য রয়েছে। মানুষের মতামতকে গ্রাহ্য করে না দুই সরকার। কিন্তু গণতন্ত্রে এই ঔদ্ধত্য চলে না।”

সেই সঙ্গে বেকারত্ব ও কর্মসংস্থান নিয়েও সরব হয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা। এর জন্য মোদী সরকারকে দায়ী করার পাশাপাশ অধীরের আক্ষেপ, শিল্পাঞ্চলে ২১ হাজারেরও বেশি কলকারখানা বন্ধ হয়ে গিয়েছে। এই গোটা দেশে রাজ্য পরিযায়ী শ্রমিক জোগানের কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে। এ ছাড়া, সিএএ-এনআরসি নিয়েও তিনি সরব হয়েছেন।

কল্যাণী এবং হরিণঘাটা বিধানসভা কেন্দ্র দু’টি ভৌগোলিক ভাবে নদিয়ায় হলেও উত্তর ২৪ পরগনার বনগাঁ লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। আগামী ২০ মে, সোমবার রাজ্যে পঞ্চম দফা নির্বাচনে ওই
কেন্দ্রে ভোট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement