Lok Sabha Election 2024

সমস্যা, জিতলে সমাধানের আশ্বাস

তৃণমূল প্রার্থী প্রসূন এ দিন পুরাতন মালদহ শহরের মঙ্গলবাড়ির বিভিন্ন রাস্তায় পদযাত্রা করেন। রাজীব গান্ধী মার্কেটে গিয়ে ব্যবসায়ী ও ক্রেতাদের কাছে জনসংযোগ সারেন।

Advertisement
জয়ন্ত সেন  , বাপি মজুমদার 
মালদহ, চাঁচল শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ০৭:৪২
জয়ন্ত সেন ও   ও

মানিকচকে প্রচারে তৃণমূল প্রার্থী শাহনাওয়াজ আলি রায়হান।নিজস্ব চিত্র jayanta.bna@gmail.com

পদযাত্রা, পথসভা বাড়ি বাড়ি ঘুরে প্রচার, ও কর্মিসভায় রবিবার দিনভর ব্যস্ত থাকলেন মালদহের দু’টি আসনের তিন দলের প্রর্থীরা। কেউ সন্ধ্যায় যোগ দিলেন ইফতার পার্টিতে। প্রচারে গিয়ে বিভিন্ন সমস্যা নিয়ে বাসিন্দাদের একরাশ অভিযোগও শুনতে হল প্রার্থীকে। উত্তর ও দক্ষিণ মালদহে রবিবাসরীয় প্রচারে এমনই চিত্র দেখা গেল।

Advertisement

কারও অভিযোগ, প্রতিবন্ধী শংসাপত্র বা ভাতা মেলেনি। কেউ অভিযোগ জানালেন, রাস্তা, পানীয় জলের সমস্যা নিয়ে। রবিবার হরিশ্চন্দ্রপুরে প্রচারে গিয়ে বাসিন্দাদের একরাশ অভিযোগ শুনতে হল উত্তর মালদহের বিজেপি প্রার্থী খগেন মুর্মুকে। ভোটের পর সমস্যা মেটাবার চেষ্টা করবেন বলে আশ্বস্ত করলেন তাঁদের। এ দিন হরিশ্চন্দ্রপুরের মাখনা, ছোট ভাটোল, কুইলপাড়া, গৌরীপুরে প্রচার চালান খগেন। এ দিন তিনি তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়কে 'ভাড়া করা ফুটবলার' বলে কটাক্ষ করেন। পাশাপাশি, ‘ডিটেনশন শিবির’ নিয়ে তৃণমূল প্রার্থী ভুল বোঝাচ্ছেন বলেও দাবি করেন।

তৃণমূল প্রার্থী প্রসূন এ দিন পুরাতন মালদহ শহরের মঙ্গলবাড়ির বিভিন্ন রাস্তায় পদযাত্রা করেন। রাজীব গান্ধী মার্কেটে গিয়ে ব্যবসায়ী ও ক্রেতাদের কাছে জনসংযোগ সারেন। দুপুরে যাত্রাডাঙ্গা, শনিবারিহাট এবং নিত্যানন্দপুরে গিয়ে বাড়ি বাড়ি প্রচার ও পদযাত্রা করেন তিনি। সন্ধ্যায় মুচিয়ার মহাদেবপুরের পথসভায় বক্তব্য রাখেন। সেখানে তিনি বলেন, ‘‘বিজেপি প্রার্থী গত পাঁচ বছরে এলাকায় কী কাজ করেছেন তা কেউ-ই দেখতে পাচ্ছেন না। কাজ নেই অতএব, এ বার বিজেপির ভোট ও নেই।’’

উত্তর মালদহের কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম এদিন সকালে হরিশ্চন্দ্রপুরের মালিওরে গিয়ে জনসংযোগ ও কর্মী বৈঠক করেন। পরে চাঁচলের একটি ভবনে কর্মিসভা করেন তিনি। সন্ধ্যায় একটি ইফতার পার্টিতে যোগ দেন।

দক্ষিণ মালদহের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হান এদিন মানিকচক ব্লক জুড়ে প্রচার করেন। তাঁর সঙ্গে ছিলেন এলাকার বিধায়ক সাবিত্রি মিত্র। মানিকচকের চণ্ডীপুরে গিয়ে বাড়ি বাড়ি প্রচার ও রোড-শো করেন তিনি। পরে মথুরাপুরে একটি কর্মিসভায় যোগ দেন।

বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী এদিন যুবক-যুবতীদের নিয়ে মোদী সরকার আবার ক্ষমতায় এলে কী কী কাজ করতে চায়, সেই পরিকল্পনার কথা জানাতে দু’টি সভা করেন ইংরেজবাজার শহরে। কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরী এদিন সকালে নিজের বাড়িতেই প্রচারের রণকৌশল ঠিক করতে দলীয় নেতৃত্বদের নিয়ে বৈঠক করেন। দুপুরে রথবাড়িতে গিয়ে পথ দুর্ঘটনায় মৃত তিন জনের পরিবারের সঙ্গে দেখা করার পাশাপাশি মোথাবাড়ি বিধানসভা এলাকায় কর্মিসভায় যোগ দেন।

আরও পড়ুন
Advertisement