Lok Sabha Election 2024

কঙ্গনা রানাউতের নাম বিজেপির প্রার্থিতালিকায়, রয়েছেন ছোট পর্দার রামও, কোন কেন্দ্রে প্রার্থী তাঁরা?

রবিবার পশ্চিমবঙ্গের ১৯টি কেন্দ্রের প্রার্থীর নাম-সহ সারা দেশে মোট ১১১টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এই প্রার্থিতালিকায় নাম রয়েছে বলিউডের অভিনেত্রী কঙ্গনা রানাউতের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ২১:৩২
অরুণ গোভিল (বাঁ দিকে) এবং কঙ্গনা রানাউত।

অরুণ গোভিল (বাঁ দিকে) এবং কঙ্গনা রানাউত। —ফাইল চিত্র

লোকসভা ভোটের পঞ্চম প্রার্থিতালিকা প্রকাশ করল বিজেপি। রবিবার পশ্চিমবঙ্গের ১৯টি কেন্দ্রের প্রার্থীর নাম-সহ সারা দেশে মোট ১১১টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এই প্রার্থিতালিকায় নাম রয়েছে বলিউডের অভিনেত্রী কঙ্গনা রানাউত এবং ছোট পর্দার অভিনেতা অরুণ গোভিলের নামও। উল্লেখ্য যে, ছোট পর্দার রামায়ণ টেলি ধারাবাহিকে অভিনয় করে এক সময় জনপ্রিয়তা পেয়েছিলেন অরুণ।

Advertisement

কঙ্গনা হিমাচল প্রদেশের মান্ডি আসন থেকে পদ্ম প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অরুণকে টিকিট দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের মিরাট কেন্দ্র থেকে। প্রার্থী হিসাবে নাম ঘোষণা হওয়ার পরেই বিজেপির শীর্ষ নেতৃত্বকে ধন্যবাদ জানিয়ে নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করেন কঙ্গনা।

পিলভিটে এ বার বরুণ গান্ধীকে টিকিট দেয়নি বিজেপি। তাঁর পরিবর্তে এ বার ওই আসনে পদ্ম-প্রার্থী হচ্ছেন প্রাক্তন কংগ্রেস নেতা জিতিন প্রসাদ। তবে বরুণ টিকিট না পেলেও মানেকা গান্ধীকে তাঁর পুরনো কেন্দ্র সুলতানপুর থেকেই ফের প্রার্থী করা হয়েছে। ওয়েনাড়ে রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন কেরলের বিজেপি সভাপতি কে সুরেন্দ্রন।

তবে এখনও পর্যন্ত যাঁদের নাম ঘোষণা করা হয়নি, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত হেগড়ে এবং অশ্বিনী চৌবে। তবে দলের প্রথম সারির অনেক নেতামন্ত্রী এ বারেও নিজেদের পুরনো কেন্দ্র থেকে ভোটে লড়ছেন। নিত্যানন্দ রাই উজিয়ারপুর, গিরিরাজ সিংহ বেগুসরাই, রবিশঙ্কর প্রসাদ পটনা সাহিব, জগদীশ সেট্টার বেলগাম, ধর্মেন্দ্র প্রধান সম্বলপুর, প্রতাপ সারঙ্গী বালেশ্বর, সম্বিত পাত্র পুরী থেকে প্রার্থী হচ্ছেন।

আরও পড়ুন
Advertisement