Lok Sabha Election 2024

দেওয়াল লিখতে বেরিয়ে নিখোঁজ! খড়্গপুরে বিজেপি কর্মীর দেহ উদ্ধার ধান‌ ক্ষেত থেকে, অভিযুক্ত তৃণমূল

বিজেপির দাবি, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই শান্তনুকে খুন করে ধান ক্ষেতে ফেলে গিয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূলের পাল্টা দাবি, যুবকের মৃত্যুর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ২২:২৬
ধান ক্ষেত থেকে উদ্ধার বিজেপি কর্মীর দেহ।

ধান ক্ষেত থেকে উদ্ধার বিজেপি কর্মীর দেহ। — নিজস্ব চিত্র।

ভোটপ্রচারের দেওয়াল লিখতে বাড়ি থেকে বেরিয়েছিলেন। তার পর থেকে আর খোঁজ নেই পশ্চিম মেদিনীপুরের খড়্গপুরের এক বিজেপি কর্মীর। শেষ পর্যন্ত স্থানীয় একটি ধান ক্ষেত থেকে উদ্ধার হল ৩২ বছরের শান্তনু ঘড়াইয়ের দেহ। মৃত বিজেপি কর্মীর বাবার অভিযোগ, তৃণমূল নিয়মিত ছেলেকে বিজেপি ছাড়তে বলে হুমকি দিত। তাঁর দাবি, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই খুন করেছে ছেলেকে। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

খড়্গপুর-২ ব্লকের বাড়বাঁশি এলাকায় ধান জমি থেকে উদ্ধার হল এক বিজেপি কর্মী শান্তনুর দেহ। শান্তনুর বাবা চিত্তরঞ্জন ঘড়ায়ের অভিযোগ তৃণমূলই তাঁর ছেলেকে খুন করেছে। তিনি বলেন, ‘‘ছেলেকে বার বার তৃণমূল হুমকি দিত। আর বিজেপি করার অপরাধেই প্রাণ গেল ছেলের। দেওয়াল লিখতে বেরিয়ে আর বাড়ি ফেরেনি।’’

যদিও অভিযোগ মানতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের দাবি, এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। সঠিক তদন্ত করে খুনের কারণ বার করার দাবি জানিয়েছে তারা। যদিও তৃণমূলের দাবি মানতে নারাজ ঘাটালের বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘‘দেওয়াল লিখতে বেরিয়ে আর বাড়ি ফেরেননি শান্তনু। রাজনৈতিক চক্রান্তের শিকার হয়েছে। তৃণমূলের দুষ্কৃতীরাই খুন করেছে। পুলিশ সব দিক খতিয়ে দেখবে বলে আশ্বাস দিয়েছে।’’

অন্য দিকে, তৃণমূল বিধায়ক অজিত মাইতি বলেন, ‘‘এটা কোনও রাজনৈতিক ঘটনা নয়। শুনেছি পারিবারিক সমস্যা রয়েছে। তা ছাড়া ওই যুবক সব সময় মত্ত অবস্থায় থাকতেন বলে শুনেছি। পুলিশকে বলেছি, ময়নাতদন্ত করে ঘটনার তদন্ত করে ব্যবস্থা নিতে।’’ তৃণমূলের পঞ্চায়েত সদস্যা শ্রীমা শাসমল বলেন, ‘‘শুনেছি এক জনের দেহ উদ্ধার হয়েছে। পারিবারিক সমস্যায় কিছু হয়ে থাকতে পারে।’’ অন্য দিকে, খড়্গপুর লোকাল থানার পুলিশ দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, মৃতদেহ উদ্ধার হয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement