Lok Sabha Election 2024

বিজেপি প্রার্থী রেখার ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে তৃণমূল! নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের বিজেপির

তৃণমূলের বিরুদ্ধে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের ব্যক্তিগত তথ্য প্রকাশ্যে আনার অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। সোমবার রাজ্য বিজেপির প্রতিনিধি দল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৯:০৫
রেখা পাত্র।

রেখা পাত্র। —ফাইল চিত্র।

তৃণমূলের বিরুদ্ধে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের ব্যক্তিগত তথ্য প্রকাশ্যে আনার অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। সোমবার রাজ্য বিজেপির প্রতিনিধি দল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে যায়। সেখানে অভিযোগ জানানোর পর বাইরে বেরিয়ে এসে বিজেপি নেতা শিশির বাজোরিয়া বলেন, ‘‘আমাদের বসিরহাটের প্রার্থী রেখা পাত্রের ব্যক্তিগত তথ্য জনসমক্ষে নিয়ে এসেছে তৃণমূল। রাজ্য সরকারের থেকে ওই তথ্য পেয়েছে তারা। এমনকি ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যও বাইরে আনা হয়েছে। একই ভাবে অন্য মহিলাদের গিয়েও ভয় দেখাতে পারে শাসকদল। তাই এ নিয়ে তদন্ত হওয়া প্রয়োজন।’’

Advertisement

শিশিরের আরও অভিযোগ, কয়েক জন সরকারি আধিকারিক তৃণমূলের কর্মসূচিতে অংশ নিয়েছেন। তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা না হলে নিরপেক্ষ ভোট আশা করা যাবে না। বিজেপি নেতার দাবি, উত্তর দিনাজপুরের ইটাহারের আইসি এবং হবিবপুরের বিডিও তৃণমূলের কর্মসূচিতে যোগ দিয়েছেন। শাসকদলের নেতাদের সঙ্গে তাঁদের ছবি রয়েছে। তাঁরা নিরপেক্ষ হতে পারেন না।

সিইও দফতরে অভিযোগ জানাতে গিয়েছিলেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ও। তাঁর বক্তব্য, ‘‘বারুইপুর পূর্বের বিধায়ক বিভাস সর্দার নির্বাচনী প্রস্তুতি সভায় কেন্দ্রীয় বাহিনী নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি বলেছেন, কেন্দ্রীয় বাহিনী কিছু করতে পারবে না। ১৫ দিন আগে ভোট হয়ে যাবে। আমাদের কাছে লক্ষ্মীর বাহিনী রয়েছে, তারা ওই বাহিনীকে রুখে দেবে। নির্বাচিত প্রতিনিধির ওই বক্তব্য কমিশনকে জানানো হয়েছে। কমিশন যেখানে নির্বিঘ্নে ভোট করার কথা বলেছে, ওই বিধায়ককে শো-কজ় করা হোক।’’

প্রচারে বিজেপিকে সমান সুযোগ দেওয়া হচ্ছে না বলেও কমিশনের কাছে অভিযোগ করেছে বিজেপি। তাদের বক্তব্য, একটি রাজনৈতিক দলের হোর্ডিং শহরে বেশি দেখা যাচ্ছে। দাবি, কলকাতায় তৃণমূলের হোর্ডিং সংখ্যা ১৫০। শুধু মা ফ্লাইওভারেই ১৫টি হোর্ডিং রয়েছে। নিয়ম অনুযায়ী, সব দল সমান সুযোগ পাওয়ার কথা। কিন্তু বিজেপি সেই সুযোগ পাচ্ছে না বলেই অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement