CSIR-IICB Recruitment 2023

যাদবপুরের ইন্ডিয়ান ইন্সিটিউট অব কেমিক্যাল বায়োলজিতে গবেষণার সুযোগ, মিলবে বৃত্তিও

আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। নিয়োগের পর প্রতি মাসে ৩৫,০০০ টাকা বৃত্তির ব্যবস্থা থাকবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৭:৩৯
ইন্ডিয়ান ইন্সিটিউট অব কেমিক্যাল বায়োলজিতে গবেষণার সুযোগ।

ইন্ডিয়ান ইন্সিটিউট অব কেমিক্যাল বায়োলজিতে গবেষণার সুযোগ। সংগৃহীত ছবি।

রসায়ন নিয়ে গবেষণা করার জন্য খোঁজ নিতে পারেন যাদবপুরের ইন্ডিয়ান ইন্সিটিউট অব কেমিক্যাল বায়োলজি (আইআইসিবি)-তে। গবেষণার কাজে প্রার্থী নিয়োগের জন্য সোমবারই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। প্রার্থীদের গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েটের। শূন্যপদ রয়েছে ২টি। পদগুলি অস্থায়ী। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও এই মেয়াদ আরও ২ বছর বাড়তে পারে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। নিয়োগের পর প্রতি মাসে ৩৫,০০০ টাকা বৃত্তির ব্যবস্থা থাকবে। একইসঙ্গে মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও।

Advertisement

আবেদনকারীদের কেমিস্ট্রিতে এমএসসি-র পর অন্তত দু’বছর আক্যাডেমিক বা ইন্ডাস্ট্রিয়াল প্রতিষ্ঠানে সিনথেটিক অরগ্যানিক কেমিস্ট্রি নিয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। উত্তীর্ণ হতে হবে নেট/ গেট-এর মতো পরীক্ষাতেও।

আগামী ২৪ মে সকাল সাড়ে ১০টায় নিয়োগের ইন্টারভিউ হবে। প্রার্থীদের ওই দিন আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে সকাল সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement