UGC NET Merged Cycle

ইউজিসি নেটের সম্মিলিত পরীক্ষার ফল ঘোষণা এখনই নয়, জানাল এনটিএ

তবে রেজাল্ট বেরোলেই পরীক্ষার্থীরা ইউজিসি-এর সরকারি ওয়েবসাইট-ugcnet.nta.nic.in-এ তাঁদের রেজাল্ট দেখতে পারবেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ২০:৩৬
ইউজিসি নেটের সম্মিলিত পরীক্ষার ফল

ইউজিসি নেটের সম্মিলিত পরীক্ষার ফল সংগৃহীত ছবি

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) জানিয়েছে, এই সপ্তাহে ইউজিসি নেট ডিসেম্বর ২০২১ ও জুন ২০২২-এর সম্মিলিত পরীক্ষার ফলপ্রকাশ করা হবে না। তবে রেজাল্ট বেরোলেই পরীক্ষার্থীরা ইউজিসি-এর সরকারি ওয়েবসাইট-ugcnet.nta.nic.in-এ তাঁদের রেজাল্ট দেখতে পারবেন।

এনটিএ-এর মুখ্য কর্মকর্তা বিনীত যোশী জানিয়েছেন, শুক্র-শনিবারের মধ্যে ইউজিসি নেট ২০২১ ও ২০২২-এর সম্মিলিত পরীক্ষার ফল ঘোষণা করা হবে না। পরীক্ষার্থীরা প্রভিশনাল উত্তর সঙ্কেত সংক্রান্ত যা যা আপত্তি জানিয়েছেন, সেগুলি ও অন্যান্য আরও কিছু বিষয় খতিয়ে দেখে তবেই চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। ফলপ্রকাশ নিয়ে সমস্ত তথ্যই ইউজিসি নেটের ওয়েবসাইটে দেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

Advertisement

এই বছর নেট পরীক্ষাটি মোট চারটি পর্যায়ে নেওয়া হয়েছে। পরীক্ষার প্রথম পর্যায়টি ৯-১২ জুলাই, দ্বিতীয়টি ২০-২৩ সেপ্টেম্বর, তৃতীয় পর্যায়টি ২৯ সেপ্টেম্বর-৪ অক্টোবর এবং চতুর্থ পর্যায়টি ৮-১৪ অক্টোবরের মধ্যে আয়োজিত হয়েছিল।

এনটিএ প্রথম তিনটি পর্যায়ের পরীক্ষার প্রভিশনাল উত্তর সঙ্কেত প্রকাশ করেছে গত ১৮ অক্টোবর এবং শেষ পর্যায়ের উত্তর সঙ্কেত প্রকাশিত হয়েছে গত ২১ অক্টোবরে।

সাধারণত,বছরে দু'বার ইউজিসি নেট পরীক্ষাটির আয়োজন করা হয়। কিন্তু অতিমারীর কারণে ডিসেম্বর ২০২১-এর নেট পরীক্ষাটি পিছোনোর জন্য ২০২২-এর জুনের নেট পরীক্ষাটিও পিছোতে হয়। তাই পরীক্ষার পূর্বনির্ধারিত সময়সূচিটি পুনরায় বহাল করার জন্য এ বারে দু'টি পরীক্ষা সম্মিলিত ভাবে নেওয়া হয়েছে।

আরও পড়ুন
Advertisement