Indian Navy

১৪০০ অগ্নিবীর নিয়োগের বিজ্ঞপ্তি ভারতীয় নৌবাহিনীর

চাকরিপ্রার্থীরা সরকারি ওয়েবসাইট বা https://www.joinindiannavy.gov.in/files/Advertisement.pdf লিঙ্কটিতে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ২২:০৯
ভারতীয় নৌবাহিনী।

ভারতীয় নৌবাহিনী। সংগৃহীত ছবি।

ভারতীয় নৌবাহিনী সিনিয়র সেকেন্ডারি নিয়োগের মাধ্যমে পরের বছরের জন্য ১৪০০ অগ্নিবীরকে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। মোট শূন্যপদের ২৮০ টিতে মহিলা প্রার্থীদের নিয়োগ করা হবে। চাকরিপ্রার্থীরা সরকারি ওয়েবসাইট বা https://www.joinindiannavy.gov.in/files/Advertisement.pdf লিঙ্কটিতে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

আবেদন পদ্ধতি: আগ্রহী চাকরিপ্রার্থীরা ভারতীয় নৌবাহিনীর নিয়োগের পোর্টাল-joinindiannavy.gov.in-এ গিয়ে অনলাইনেই আবেদন জানাতে পারবেন। আবেদন প্রক্রিয়াটি ৮ ডিসেম্বর থেকে শুরু হবে এবং ১৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। চাকরিপ্রার্থীদের প্রথমে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পর সেই ডিটেলস দিয়ে আবার লগইন করলে প্রার্থীরা তাঁদের আবেদনপত্রটি জমা দিতে পারবেন। আবেদন জানানোর জন্য সমস্ত ক্যাটেগরিভুক্ত চাকরিপ্রার্থীদেরই ৫৫০ টাকা জমা দিতে হবে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীদের এই পদে আবেদন জানাতে হলে কোনও স্বীকৃত বোর্ড থেকে অঙ্ক, ভৌতবিজ্ঞান এবং রসায়ন/জীববিজ্ঞান/ কম্পিউটার সায়েন্স-এর মধ্যে একটি বিষয় নিয়ে দ্বাদশ শ্রেণী পাশ হতে হবে।

বয়ঃসীমা: আবেদন জানানোর জন্য আগ্রহী প্রার্থীদের বয়স হতে হবে ন্যূনতম ১৭.৫ বছর ও সর্বোচ্চ ২৩ বছর।

এই পদগুলিতে লিখিত পরীক্ষা ও শারীরিক পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।

আরও পড়ুন
Advertisement