Shyama Prasad Mukherjee Port Recruitment

কলকাতায় শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্টে কাজের সুযোগ, কোন কোন পদে নিয়োগ হবে?

আবেদন জানানো যাবে অফলাইনেই। দু’টি পদেই কম্পোজ়িট পদ্ধতিতে প্রার্থী নিয়োগ করা হবে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৭:১২
কলকাতার বন্দরে কাজের সুযোগ।

কলকাতার বন্দরে কাজের সুযোগ। প্রতীকী ছবি।

কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জী পোর্ট ট্রাস্টে দু’টি আলাদা পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সংস্থার ওয়েবসাইটে। দু’টি পদেই কম্পোজ়িট পদ্ধতিতে প্রার্থী নিয়োগ করা হবে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। আবেদন জানানো যাবে অফলাইনেই।

মোট শূন্যপদের সংখ্যা ৬। ম্যানেজার (এনভায়রনমেন্ট) পদে ১টি। সিনিয়র ডেপুটি চিফ মেডিক্যাল অফিসার (স্পেশ্যালিস্ট) পদে ৫টি। ম্যানেজার (এনভায়রনমেন্ট) এবং সিনিয়র ডেপুটি চিফ মেডিক্যাল অফিসার (স্পেশ্যালিস্ট) পদে আবেদনের জন্য বয়স হতে হবে যথাক্রমে ৩৭ এবং ৪০ বছরের মধ্যে। ম্যানেজার (এনভায়রনমেন্ট) এবং সিনিয়র ডেপুটি চিফ মেডিক্যাল অফিসার (স্পেশালিস্ট) পদে নিযুক্তদের মাসিক বেতন হবে ৮০,০০০-২,২০,০০০ টাকার সংশোধিত বেতনক্রমে।

Advertisement

ম্যানেজার (এনভায়রনমেন্ট) পদের জন্য প্রার্থীদের এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স ডিগ্রি/ এনভায়রনমেন্ট বা ইকোলজিতে পিএইচডি/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের কোনও ডিগ্রির পাশাপাশি কোনও স্বীকৃত ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানের কর্পোরেট মেম্বারশিপের সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ৯ বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সিনিয়র ডেপুটি চিফ মেডিক্যাল অফিসার (স্পেশ্যালিস্ট) পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের এমবিবিএস ডিগ্রি ছাড়াও কোনও নির্দিষ্ট বিষয় বা স্পেশালিটিতে পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল ডিগ্রি বা পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা (মেডিক্যাল) থাকতে হবে। একইসঙ্গে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হসপিট্যাল ম্যানেজমেন্টে ডিগ্রি/ ডিপ্লোমার সঙ্গে ৯ বছর কোনও হাসপাতালে সংশ্লিষ্ট ক্ষেত্র/ স্পেশালাইজেশন নিয়ে কাজের অভিজ্ঞতা থাকাও প্রয়োজনীয়।

প্রার্থীদের নিয়োগ হবে কম্পোজ়িট পদ্ধতির মাধ্যমে। যদি আবেদনকারীর সংখ্যা কম থাকে, তা হলে সরকারি সংস্থার অফিসারদের ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগ করা হবে। যদি তা সম্ভব না হয়, তা হলে প্রার্থী নিয়োগ করা হবে সরাসরি। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। ম্যানেজার এবং সিনিয়র ডেপুটি চিফ মেডিক্যাল অফিসার পদের জন্য আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন যথাক্রমে ২৯ মে এবং ২৬ মে। এই বিষয়ে আরও বিশদে জানার জন্য প্রার্থীরা পোর্ট ট্রাস্টের ওয়েবসাইট দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement