Bank of India

৫০০ শূন্যপদে ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মখালি, কী যোগ্যতা প্রয়োজন? কোন কোন পদে নিয়োগ?

মোট ৫০০টি শূন্যপদ রয়েছে। আবেদনের জন্য প্রয়োজনীয় বয়ঃসীমা ২০ থেকে ২৯ বছর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:২৬
ব্যাঙ্কে চাকরির সুযোগ।

ব্যাঙ্কে চাকরির সুযোগ। ছবি: সংগৃহীত।

ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের ওয়েবসাইটে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

ক্রেডিট অফিসার ইন জেনারেল ব্যাঙ্কিং স্ট্রিম এবং আইটি অফিসার ইন স্পেশালিস্ট স্ট্রিম পদের জন্য নিয়োগ করা হবে। ক্রেডিট অফিসার ইন জেনারেল ব্যাঙ্কিং স্ট্রিমে শূন্যপদ রয়েছে ৩৫০টি এবং আইটি অফিসার ইন স্পেশালিস্ট স্ট্রিমে শূন্যপদ রয়েছে ১৫০টি।

Advertisement

যোগ্যতা:

ভারত/নেপাল/ ভূটানের নাগরিকরা আবেদন করতে পারবেন।

আবেদনের জন্য প্রয়োজনীয় বয়ঃসীমা ২০ থেকে ২৯ বছর।

ক্রেডিট অফিসার ইন জেনারেল ব্যাঙ্কিং স্ট্রিম পদে আবেদন করতে হলে, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে।

আইটি অফিসার ইন স্পেশালিস্ট স্ট্রিম পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ৪ বছরের ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্সে টেকনোলজি ডিগ্রি/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি/ইলেক্ট্রনিক্স-এ ডিগ্রি থাকতে হবে। অথবা যে কোনও বিষয়ে স্নাতক এবং সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর হতে হবে।

নিয়োগ প্রক্রিয়া:

অনলাইন পরীক্ষা, ইন্টারভিউ এবং গ্রুপ ডিসকাশনের এর মাধ্যমে নিয়োগ করা হবে। চূড়ান্ত পর্বে বাছাইয়ের পর প্রার্থীদের বাধ্যতামূলক পোস্ট গ্র্যাজুয়েসন ডিপ্লোমা ইন ব্যাঙ্কিং অ্যান্ড ফিন্যান্স কোর্সটি করতে হবে।

আবেদন প্রক্রিয়া:

ইচ্ছুক প্রার্থীকে প্রথমে https://bankofindia.co.in/ এই ওয়েবসাইটে যেতে হবে। হোমপেজ থেকে ‘কেরিয়ার’-এ গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যেতে হবে। ‘অ্যাপ্লাই অনলাইন’ থেকে প্রয়োজনীয় নথি এবং তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। এর পর আবেদনের জন্য বরাদ্দ টাকা জমা করতে হবে। টাকা জমা হয়ে গেলে প্রয়োজনীয় ধাপ অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২৫ ফেব্রুয়ারির মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে ওয়েবসাইটটি দেখুন—https://bankofindia.co.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement